কুবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন, আটক ২

প্রকাশিত: ০৯ নভেম্বর ২০১৮, ০৭:৫৫ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ মোট ১৬টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

শুক্রবার (৯ নভেম্বর) দুপুর ৩টা থেকে ৪টা পর্যন্ত ভর্তি এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এদিকে, ভর্তি পরীক্ষায় প্রক্সি দেয়ার অভিযোগে দুই শিক্ষার্থীকে আটক করা হয়েছে। শনিবার (১০ নভেম্বর) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘সি’ ইউনিটের এবং বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত এ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সূত্র জানা যায়, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে পুরো ক্যাম্পাসসহ পরীক্ষার কেন্দ্রগুলো জুড়ে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। প্রতিটি পরীক্ষা কেন্দ্রই মুখরিত ছিল ভর্তিচ্ছু ও অভিভাবকদের ভিড়ে। শিক্ষার্থীদের ও শিক্ষার্থীদের অবিভাবকদের সুবিধার্থে এবং শিক্ষার্থীদের সার্বিক সহযোগীতায় ছিল কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। তারা পরীক্ষার্থীদের কেন্দ্রগুলোতে দ্রুত শিক্ষার্থীদের পৌছে দেয়ার জন্য আয়োজন করে জয় বাংলা
বাইক সার্ভিস।

প্রক্সির বিষয়ে জানা যায়, ‘বি’ ইউনিটের নির্ধারিত সবগুলো কেন্দ্রে সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন হলেও বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদ কেন্দ্রে ৫০১ নং কক্ষে প্রক্সি পরিক্ষা দেয়ার সন্দেহে দায়িত্বরত শিক্ষকবৃন্দ মিনহাজ নামে একজনকে আটক করে। পরে সংশ্লিষ্ট অভিযোগে ল্যাবরেটরি স্কুল কেন্দ্র থেকে মো. মিজানুর রহমান নামে আরেকজনকে আটক করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এ বছর ‘বি’ ইউনিটে (কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ) আটটি বিভাগের অধিনে ৪৫০টি আসনের বিপরীতে ২৪ হাজার ২৩২ জন শিক্ষার্থী আবেদন করেছে। ‘বি’ ইউনিটে উপস্থিতি আনুমানিক ৭০% বলে জানিয়েছে ‘বি’ ইউনিট প্রধান ড. জি. এম. মনিরুজ্জামান।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: