রাজশাহীকে ঝকঝকে করার ঘোষণা মেয়র লিটনের

প্রকাশিত: ১১ নভেম্বর ২০১৮, ০৬:০০ এএম

আগামী বছরের জানুয়ারি মাসের শুরুতে রাজশাহীকে ময়লা-আবর্জনা ও পলিথিন মুক্ত করা হবে বলো ঘোষণা দিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। 

শনিবার (১০ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় নগরীর লক্ষীপুর মোড়ে মহানগরীর পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমের অংশ হিসেবে ডাস্টবিন বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ডাস্টবিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, আপনারা সবাই সহযোগিতা না করলে শহর পরিস্কার-পরিচ্ছন্ন, ঝকঝকে তককতে রাখা সম্ভব নয়। এ ব্যাপারে সবাইকে সচেতন হতে হবে। সিটি কর্পোরেশনের পক্ষ থেকে প্রথমধাপে ১২ হাজার ডাস্টবিন বিনামূল্যে ব্যবসায়ী ও দোকানদারদের বিতরণ করা হবে। আপনারা আপনাদের ময়লা-আবর্জনা নির্দিষ্ট ডাস্টবিনে সংরক্ষণ করবেন। সিটি কর্পোরেশনের কর্মীরা সেগুলো নিয়ে চলে যাবে।

রাজশাহী সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন বিভাগ এ অনুষ্ঠানের আয়োজন করে। ডাস্টবিন বিতরণের আগে লক্ষীপুর মোড়ের বিভিন্ন ওষুধ দোকানি এবং ফুটপাতের ব্যবসায়ীদর ময়লা-আবর্জন ডাস্টবিনে সংরক্ষণের জন্য আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ রজব আলী, প্যানেল মেয়র-৩ তাহেরা বেগম মিলি এবং অন্যান্য কাউন্সিলরবৃন্দ, রাসিকের পরিচ্ছন্ন বিভাগের প্রধান কর্মকর্তা শেখ মো. মামুন ডলার, রাজশাহী চেম্বার অব কর্মাস এ্যান্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি মনিরুজ্জামান মনি, সহ সভাপতির মাসুদুর রহমান রিংকু, দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন স্বপন, জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ।

এদিকে, ডাস্টবিন বিতরণের আগে নগরীর লক্ষীপুর মোড়ের ওষুধ ব্যবসায়ী ও ফুটপাতের দোকানদারের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় ময়লা-আবর্জনা নির্দিষ্ট স্থানে ফেলতে ও শহরকে পরিচ্ছন্ন রাখতে তাদের সচেতন করেন।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: