ভূঞাপুর-গোপালপুর আ’লীগের মনোনয়ন কিনলেন ১২ জন

প্রকাশিত: ১১ নভেম্বর ২০১৮, ০৪:০১ পিএম

টাঙ্গাইল-১৩১ (ভূঞাপুর-গোপালপুর)-২ আসন থেকে জাতীয় সংসদ নির্বাচনের এমপি পদে আওয়ামী লীগের নৌকার টিকিট পেতে মনোনয়ন ফরম কিনছেন ১২ জন প্রার্থী।

প্রার্থীরা হলেন, বর্তমান সংসদ সদস্য খন্দকার আসাদুজ্জামানের পুত্র ১. খন্দকার মশিউজ্জামান রোমেল (সিআইপি) ২. টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভীর হাসান (ছোট মনির) ৩. টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক খন্দকার আশরাফুজ্জামান স্মৃতি ৪. গোপালপুর উপজেলা চেয়ারম্যান ইউনুস তালুকদার ঠান্ডু, ৫. ভূঞাপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অ্যাডভোকেট মো. আব্দুল হালিম ৬. গোপালপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি খন্দকার গিয়াস উদ্দিন

৭. গোপালপুর ২০১ গম্বুজ মসজিদের প্রতিষ্ঠাতা ও বীরমুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম ৮. মুক্তিযোদ্ধার অন্যতম সংগঠক ডাঃ নূর-নবী ৯. বীর প্রতীক হারুনুর রশীদ ১০. অ্যাডভোকেট শামসুল আলম ১১. কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক নেতা রফিকুল ইসলাম মঞ্জু এবং ১২. আসলাম খান।

&dquote;&dquote;

শুক্রবার ও শনিবার (৯ ও ১০ নভেম্বর) আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয় থেকে এই মনোনয়ন ফরম সংগ্রহ করেন তারা। এ সময় প্রার্থীরা তাদের বিভিন্ন নেতাকর্মীদের সাথে নিয়ে মনোনয়ন ফরম ক্রয় করেন।

এ দিকে সংসদ নির্বাচনে বিএনপির কোনো প্রার্থী ও নেতাকর্মীদের মাঠে তৎপরতা দেখা নেই। এ আসনে রয়েছে মনোনয়ন প্রত্যাশী ২১ শে আগস্ট গ্রেনেন্ট হামলা মামলার আসামি সাবেক উপ-শিক্ষামন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সালাম পিন্টু ও তার ছোট ভাই ছাত্রদলের সাবেক সভাপতি এবং বর্তমান যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু। কিন্তু সালাম পিন্টু ওই মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি হওয়ায় তিনি সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন না বলে জানা যায়।

বিভিন্ন নাশকতার মামলার কারণে সুলতান সালাউদ্দিন টুকুও বর্তমানে কারাগারে বন্দি রয়েছে। অন্যদিকে টাঙ্গাইল সদর-৫ আসন থেকে মনোনয়নের জন্য তিনি নির্বাচনী প্রচার-প্রচারণা ও গণসংযোগ করছে। এই সুযোগে বিএনপির দু’জন প্রার্থী ও মনোনয়ন প্রত্যাশী হয়ে নির্বাচনী মাঠে নতুন মুখ হিসেবে দেখা দিয়েছে।

&dquote;&dquote;

তারা হলেন, বিশিষ্ট সমাজ সেবক ও টাঙ্গাইল জেলা বিএনপির সাবেক ১. সভাপতি ফকির মাহবুব আনাম স্বপন, ২. ভূঞাপুর পৌর সভার সাবেক মেয়র পৌর বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট আব্দুল খালেক মন্ডল (সম্ভাব্য)।

২০০১ ও ২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে ফকির মাহবুব আনাম স্বপন টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসনে সংসদ সদস্য, সাবেক খাদ্য মন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ডা. আব্দুর রাজ্জাক ভোলার সাথে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের কারচুপির কারণে অল্প ভোটের ব্যবধানে পরাজিত হন তিনি।

জাতীয় পার্টি (জাপা) থেকে সম্ভাব্য মনোনয়ন কিনতে পারেন সাবেক সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যান শামসুল হক তালুকদার ছানু। এ আসনে তারও কোন নির্বাচনী ভোটের মাঠে এলাকায় গণসংযোগ ও প্রচার-প্রচারণা দেখা যায়নি।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: