রাজনৈতিক উত্তাপ, সতর্ক পুলিশ

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০১৮, ১২:০৯ এএম

রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয় থেকে বিএনপির মনোনয়ন ক্রয়কে কেন্দ্র করে সৃষ্ট বিএনপি নেতাকর্মী ও পুলিশের বাহিনীর সঙ্গে সংঘর্ষের উত্তাপ ছড়িয়ে পড়েছে সবখানে। দীর্ঘদিন মাঠে না থাকা বিএনপির নেতাকর্মীরা দলীয় মনোনয়ন ক্রয়কে কেন্দ্র করে দারুণভাবে উজ্জীবিত। নির্বাচনকে কেন্দ্র করে রাজধানীতে বিএনপির মনোনয়নের উন্মাদনা রাজধানী থেকে জেলা সদর গুলোতেও প্রভাবিত হয়েছে। কোনঠাসা বিএনপির নেতাকর্মীদের মাঝেও শুরু হয়েছে নির্বাচনী আমেজ।

তবে এরই মধ্যে বুধবার বেলা ১টার দিকে নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টার ঘটনা ঘটেছে। পুলিশের কয়েকটি গাড়ি জ্বালিয়ে দিয়েছে বিএনপির নেতাকর্মীরা। যদিও এ ঘটনাকে কেন্দ্র করে বিএনপি ও পুলিশ পাল্টাপাল্টি অভিযোগ করছে।

এদিকে, রাজধানীতে সংঘর্ষের ঘটনার পর পরই সাতক্ষীরা জেলা পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে সতর্কতা। সাতক্ষীরা কালিগজ্ঞের থানা পুলিশের পক্ষ থেকে যে কোন ধরণের নাশকতা ও সহিংসতা এড়াতে পুলিশের বিশেষ মহড়া হিসেবে মোটরসাইকেল শোডাউন দেওয়া হয়েছে।

মহড়াটি কালিগঞ্জ থানা চত্বর থেকে শুরু হয়ে নাজিমগঞ্জ বাজার, ধলবাড়িয়া, রতনপুর মৌতলা, কৃষ্ণনগর, বিষ্ণপুর হয়ে কুশলিয়া ইউপি হয়ে দক্ষিণ শ্রীপুর সড়ক দিয়ে থানা চত্বরে এসে শেষ হয়।

কালিগজ্ঞ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান হাফিজুর রহমান বলেন, পুলিশ সুপারের নির্দেশনায় আমরা সব সময় প্রস্তুত রয়েছি যে কোন ধরণের নাশকতা বা সহিংসতা মোকাবেলায়। রাজধানীতে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টাধাওয়ার পর পরই কালিগজ্ঞ উপজেলা সদরে আমরা বিশেষ মহড়া দিয়েছি। নির্বাচনকে সামনে রেখে যে কোন ধরণের বিশৃঙ্খলা এড়াতে আমাদের এমন প্রস্তুতি।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: