তরুণ ও নারী ভোটারদের দৃষ্টিতে নাঈমুজ্জামান মুক্তা

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৮, ১০:৩৭ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচন কড়া নাড়ছে ভোটারদের দরজায়। হিমালয় কন্যা পঞ্চগড়ও এর ব্যতিক্রম নয়। 

ভিন্নধর্মী ও সেবামূলক ব্যতিক্রমী নির্বাচনী প্রচার প্রচারণা কর্মসূচি পঞ্চগড় বাসীকে উপহার দিয়েছে অপেক্ষাকৃত তরুণ মেধাবী নেতা পঞ্চগড়ের কৃতি সন্তান প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক জনপেক্ষিত কর্মকর্তা (এটুআই) ও পঞ্চগড়-১ আসনের নৌকা মার্কা মনোনয়ন প্রত্যাশী নাঈমুজ্জামান মুক্তা।

পঞ্চগড় সদর, আটোয়ারী ও তেঁতুলিয়া উপজেলার ২৩টি ইউনিয়ন নিয়ে গঠিত পঞ্চগড়-১ সংসদীয় আসন। 

অতীতের চেয়ে এবার পঞ্চগড়-১ আসন এখন অনেক সম্ভাবনাময় ও ঐতিহ্যের ধারক বাহক এই আসনটি। আগামীতে এই আসনটিতে প্রধানমন্ত্রীর আস্থাভাজন নেতৃত্ব প্রতিষ্ঠিত হলে এখানে এই আসনটির মানুষ সরাসরি উন্নয়নের সাথে সম্পৃক্ত হবে বলে আশা করছেন এই জনপদের তরুণ, প্রবীণ ও নারী ভোটাররা। 

এখানে পরিসংখ্যান সূত্রে লক্ষ্য করা যায়, এই আসনটিতে ৪০ বছরের নিচে নারী ও পুরুষ ভোটার প্রায় ৫৭%। 

নাঈমুজ্জামান মুক্তা সাংবাদিকদের জানিয়েছেন, এই ভোটাররাই আগামী সংসদ নির্বাচনে ফলাফলের নিয়ামক হবে। নাঈমুজ্জামান মুক্তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার এজেন্ডা বাস্তবায়ন করার জন্যই নির্বাচনী প্রচারে এনেছেন সরকারের উন্নয়ন কর্মকাণ্ড, এবং নারী ও তরুণ ভোটারদের স্বাধীনতার স্বপক্ষের শক্তির সাথে সম্পৃক্ত করার নানা কৌশল। 

এরই ধারাবাহিকতায় নাঈমুজ্জামান মুক্তার পঞ্চগড়ে বিশেষ ব্যতিক্রমি কর্মসূচি  ‘লক্ষ মুজিব ঘরে ঘরে’ স্কুল, কলেজ ও মাদ্রাসায় ব্যপক সাড়া ফেলেছে। এখন নাঈমুজ্জামান মুক্তা বিভিন্ন কর্মসূচি হাতে নিয়ে নির্বাচনী প্রচারনার কর্মসূচিতে তার লেখা ‘হামার স্বপনের পঞ্চগড় হামরাই গড়িমো’ বইটি নারী ও তরুণ ভোটারদের হাতে হাতে পৌছে দিয়েছেন।

এটুআই প্রকল্পের সাথে মুক্তা যুক্ত থাকায় ২০০৯ সাল থেকে এ যাবৎ পঞ্চগড় ইউনিয়ন ডিজিটার সেন্টার, মাল্টিমিডিয়া ক্লাস রুম, জেলা তথ্য বাতায়ন প্রকল্পের কারণে তরুণ ভোটাররা আগামী দিনে নাঈমুজ্জামান মুক্তাকে এমপি হিসেবে দেখতে চায়।

এদিকে নির্বাচনের পূর্ব মুহূর্তে তিনি  তার কর্মসূচিতে প্রতিটি ওয়ার্ড ও ইউনিয়নে তরুণ ও নারী ভোটারদের নিয়ে তৈরি করেছেন নৌকা সমর্থক গোষ্ঠী।

জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কামরুজ্জামান শেখ মিলন ও পৌর যুবলীগের সভাপতি হাসনাত হামিদুর রহমান সাংবাদিকদের জানায়, আমরা মুক্তা ভাইয়ের বিভিন্ন কর্মসূচিতে লক্ষ্য করেছি উদীয়মান তরুণ ও নারী ভোটারদের দৃষ্টি এবার নাঈমুজ্জামান মুক্তা ভাইয়ের দিকে। 
 
বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: