থার্টিফাস্টে বাড়ির ছাদেও কোন অনুষ্ঠান করা যাবে না

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০১৮, ০১:৪৪ পিএম

জাতীয় নির্বাচনের কারণে থার্টি ফার্স্ট নাইট উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। নিষিদ্ধ করা হয়েছে আতশবাজিও। থার্টিফাস্ট নাইট উন্মক্ত স্থানে বা বাড়ীরে ছাদে কোন অনুষ্ঠান করা যাবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রবিবার (১৮ নভেম্বর) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বড়দিন ও থার্টি ফাস্ট নাইট উপলক্ষে আয়োজিত সার্বিক নিরাপত্তা সভা শেষে তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমানে পেক্ষাপট যেহেতু ভিন্ন অর্থ্যাৎ আগামী ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচন তাই এ বছর আমরা বড়দিন ও থার্টিফাস্ট উপলক্ষে বেশকিছু সিদ্ধান্ত নিয়েছি। থার্টিফাস্ট নাইট উপলক্ষে সারাদেশের কোথায় আতসবাজি, পটকা বা এ জাতীয় কোন কিছু ফোটানো যাবে না। তবে থার্টিফাস্ট নাইট উপলক্ষে কোন প্রকার অনুষ্ঠান করতে আমরা নিরুৎসাহিত করছি। উন্মক্ত স্থানে বা বাড়ীরে ছাদে কোন অনুষ্ঠান করা যাবে না।

তিনি জানান, ইলেকশন কেন্দ্রিক আইনশৃক্ষলা বাহিনী নিয়োজিত থাকায় এ বছর আমরা এ ধরণের অনুষ্ঠান করতে নিরুৎসাহিত করছি। এবছর থার্টিফাস্ট নাইটে কোন বার খোলা থাকবে না। এ রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় স্টিকার ছাড়া কোন গাড়ি প্রবেশ করতে পারবে না। এটা নিয়ন্ত্রিত হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ উপলক্ষে ডিজে পার্টি করা যাবে না। কারণ ডিজে পার্টি উপলক্ষে কোনস্থানে গেদারিং করা যাবে না। হোটেলগুলোর বৈধ পার্কিং এর বাইরে কোন পার্কিং করা যাবে না। পর্যটন এলাকায় সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।

তিনি জানান, দেশে মোট ৭৫ টি চার্জ আছে। এর মধ্যে ৪টি উল্লেখযোগ্য সহ সারাদেশের সবগুরো চার্জে নিরাপত্তা জোরদার করা হবে। প্রতিটি চার্জে বড় দিনের অনুষ্ঠান উপলক্ষে দৃশ্যমান নিরাপত্তাসহ সিটি টিভির ব্যবস্থা থাকবে।

বিডি২৪লাইভ/এসএএইচআর/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: