টাঙ্গাইল-২ আসনে কে হচ্ছেন নৌকার মাঝি?

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০১৮, ০৪:৩৬ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচন কে সামনে রেখে চূড়ান্ত প্রার্থী ঘোষণা করতে মাঠে নেমেছে ক্ষমতাশীল দল আওয়ামী লীগ। কয়েক দিনের মধ্য চূড়ান্ত প্রার্থী ও নৌকার মাঝি কে হচ্ছেন তা ঘোষণা করবে দলটি। এদিকে সব দলের অংশগ্রহণ প্রতিদ্বন্ধীতাপূর্ণ অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের আভাস দিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সে ক্ষেত্রে আওয়ামী লীগ প্রার্থীরা কতটা তৃণমূলে নেতাকর্মী ও জনসাধারণদের সাথে সম্পৃক্ত, সর্বমহলে গ্রহণযোগ্য ব্যক্তি, এলাকায় জনপ্রিয়তা ও দক্ষ নেতৃত্ব গুণাবলী দেখে বিচার-বিশ্লেষণ করে প্রার্থীকে মনোনয়ন (নৌকার টিকিট) দেয়ার সিদ্ধান্ত হয়েছে আওয়ামী লীগের হাই কমান্ড পক্ষ থেকে। মনোনয়ন যাকেই দেয়া হোক না কেন তার পক্ষে কাজ করতে হবে। অন্যথায় বিদ্রোহী প্রার্থী হলে আওয়ামী লীগ থেকে আজীবনের জন্য বহিষ্কার হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

টাঙ্গাইল (ভূঞাপুর-গোপালুর)-২ আসনে আওয়ামী লীগ থেকে মোট ১৪ জন মনোনয়ন প্রত্যাশী প্রার্থী মনোনয়ন কিনেছেন ও পর্যাক্রমে জমাও দিয়েছেন বলে দলীয় সূত্রে জানা যায়।

তারা হলেন বর্তমান সংসদ সদস্য খন্দকার আসাদুজ্জামান ও তার পুত্র খন্দকার মশিউজ্জামান রোমেল (সিআইপি), টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভীর হাসান (ছোট মনির), টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক খন্দকার আশরাফুজ্জামান স্মৃতি, গোপালপুর উপজেলা চেয়ারম্যান ইউনুস তালুকদার ঠান্ডু, ভূঞাপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অ্যাডভোকেট মো. আব্দুল হালিম, ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা মাসুদুল হক মাসুদ, গোপালপুর উপজেলা আ’ লীগের সাবেক সভাপতি খন্দকার গিয়াস উদ্দিন, গোপালপুর ২০১ গম্বুজ মসজিদের প্রতিষ্ঠাতা ও বীরমুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম,  মুক্তিযোদ্ধার অন্যতম সংগঠক ডা. নূর-নবী, বীর প্রতীক হারুনুর রশীদ, অ্যাডভোকেট শামসুল আলম, কেন্দ্রীয় আ’লীগের সাবেক নেতা রফিকুল ইসলাম মঞ্জু এবং আসলাম খান, এ কে এম শহিদুর রহমান।

ভূঞাপুর-গোপালপুর উপজেলা আওয়ামী লীগের নীতিনির্ধারকরা বিডি২৪লাইভকে জানান, এ আসন থেকে কে মনোনয়ন পাচ্ছে তা এখনো স্পৃষ্ট নয়। এ নিয়ে জনগণের মনে এক ধরণের উদ্বেগ দেখা দিয়েছে। বইছে নির্বাচনের আমেজ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দিবেন তার পক্ষে ও নৌকা মার্কাকে বিজয়ী করার জন্য সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে বলে জানায়।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: