নৌকার মাঝি হচ্ছেন বদির স্ত্রী!

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৮, ০৯:২০ এএম

কক্সবাজার-৪ আসনের বহুল আলোচিত-সমালোচিত সংসদ সদস্য আব্দুর রহমান বদিকে মনোনয়ন দিচ্ছে না আওয়ামী লীগ। 

তবে আওয়ামী লীগের একাধিক সূত্র বিষয়টা নিশ্চিত করেছেন। বদি নির্বাচনের টিকেট না পেলেও কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে নৌকার টিকেট পাচ্ছেন বদির স্ত্রী শাহীন চৌধুরী। দুই একদিনের মধ্যেই এই ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

বদির বিরুদ্ধে মাদকের পৃ্ষ্ঠপোষকতা নিয়ে দেশ জুড়ে বিতর্ক, অপর দিকে নিজ এলাকায় বদির আকাশছোঁয়া জনপ্রিয়তা। এই নিয়ে বিপাকে পরেছে ক্ষমতাশীন দল আওয়ামীলীগ। 

এছাড়া এই আসনে জেতার মতো বদির বিকল্প হিসেবে কোনো যৌগ্য প্রার্থীও পাচ্ছে না দলটি তাই বদির স্ত্রী শাহীন চৌধুরীকে বেছে নিয়েছে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড।

বিভিন্ন সময় বদিকে নিয়ে একের পর এক বিতর্কিত কর্মকাণ্ডের কারণে গত ১০ বছরে দলকে প্রতিনিয়ত বিব্রত অবস্থায় পড়তে হয়েছে আওয়ামী লীগ সরকারকে। এছাড়া, টেকনাফের স্থানীয় আওয়ামী লীগের একটি পক্ষ বদির বিরোধীতা করে আসছে। বিতর্ক এড়াতে বদির পরিবর্তে তার স্ত্রী শাহিন চৌধুরীকে মনোনয়ন দেয়া হচ্ছে।

এই আসন থেকে এখন পর্যন্ত প্রায় ২৭ জন প্রার্থী নৌকার মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে অন্তত ৪/৫ জন প্রার্থী দলগতভাবে শক্তিশালী। 

কিন্তু দলীয় অবস্থান শক্ত হলেও ভোটারদের মাঝে জনপ্রিয়তায় বদির সমতুল্য কেউ নেই বলে দাবি বদিভক্তদের।  বদির স্ত্রী শাহীন চৌধুরী স্বামীর জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে নির্বাচনে লড়াই করতে পারবেন।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: