ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮

আহমেদ ফেরদৌস খান

স্টাফ করেসপন্ডেন্ট

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

তারেকই নিচ্ছেন মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার

২০ নভেম্বর, ২০১৮ ১২:১০:০০

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে তৃতীয় দিনের মত চলছে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার। ফেনী জেলার মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের এ সাক্ষাৎকার শুরু হয়।

মঙ্গলবার (২০ নভেম্বর) সকাল ১০টায় বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে সাক্ষাৎকার শুরু হয়।

দলটির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু জানিয়েছেন, সকালে চট্টগ্রাম বিভাগ, এরপর সিলেট ও কুমিল্লা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হবে।

এদিকে, রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক এলাকায় ইন্টারনেট, স্কাইপি, বন্ধ থাকা সত্ত্বেও বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলে জানা গেছে। সাক্ষাৎকার শুরু হওয়ার কিছুক্ষণ পরই তিনি যুক্ত হয়েছেন বলে মনোনয়ন প্রত্যাশীদের বেশ কয়েকজন জানিয়েছেন।

ধারণা করা হচ্ছে- মঙ্গলবার সকাল থেকে সাক্ষাৎকার শুরু হলেও প্রথম দিকে তারেক রহমান এই প্রক্রিয়ায় যুক্ত হতে পারেন নি। পরে ফোনের মাধ্যমে যুক্ত হয়ে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন বলে বিএনপির বেশ কয়েকজন নেতার কথায় তেমনটাই আভাস পাওয়া গেছে।

বিষয়টি নিয়ে ফেনী-৩ আসনের মনোনয়ন প্রত্যাশী বিএনপির সাবেক দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি জানান, তারেক রহমানই আমাদের সাক্ষাৎকার নিয়েছেন।

জনি বলেন, ‘একটা পথ বন্ধ হলে আরও অনেক পথ খেলা আছে।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তারেক রহমান তাদের নিদের্শ যাকে মনোনয়ন দেওয়া হবে তার পক্ষে কাজ করার জন্য এবং তৃণমূলে যারা দীর্ঘদিন সংগ্রামে-রাজ পথে ছিলেন তাদেরকে অগ্রাধিকার দেওয়া হবে।

এ বিষয়ে বিএনপির আরেক নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, ‘তারেক রহমানের সঙ্গে ভিডিওতে আমাদের কথা হয়েছে। তিনি দলীয় নেতা কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে বলেছেন এবং যাকে মনোনয়ন দেয়া হবে তার পক্ষে সবাইকে কাজ করতে বলেছেন।’

তবে স্কাইপি নাকি অন্যকোনো উপায়ে ভিডিওতে কথা বলেছেন, সে বিষয়ে নিশ্চিত করেননি মাহবুব উদ্দিন খোকন।

এর আগে, গত ১৮ নভেম্বর রোববার মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া শুরু হয়। প্রথম দিন রংপুর ও রাজশাহী বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হয়। দ্বিতীয় দিন বরিশাল ও খুলনা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার চট্টগ্রাম, সিলেট ও কুমিল্লা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার চলছে। এরপর বুধবার ময়মনসিংহ, ফরিদপুর ও ঢাকা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে চারদিনের সাক্ষাৎকার গ্রহণ শেষ হবে।

দলীয় সূত্রে জানা গেছে, গত দু’দিন স্কাইপির মাধ্যমে সাক্ষাৎকার গ্রহণের সময় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যুক্ত হলেও সোমবার দুপুরের পর স্কাইপি বন্ধ হয়ে যায়।

উল্লেখ্য, গত ১২ থেকে ১৬ নভেম্বর পর্যন্ত মনোনয়ন প্রত্যাশীদের কাছে ৪ হাজার ৫৮০টি মনোনয়ন ফরম বিক্রি করা হয়।

বিডি২৪লাইভ/টিএএফ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems