ইবির প্রতিষ্ঠা বার্ষিকী ২২ নভেম্বর

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৮, ০৩:৪৫ পিএম

দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের শ্রেষ্ঠ বিদ্যাপিঠ ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) আগামী ২২ নভেম্বর ৪০ বছরে পদার্পন করতে যাচ্ছে। এ উপলক্ষে দিবসটি জাঁকজমকপূর্ণভাবে উদযাপন করতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কর্মসূচির মধ্যে রয়েছে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। 

এ বছর ২২ নভেম্বর সাপ্তাহিক ছুটি বাতিল করে বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সকলকে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন অনুষ্ঠানের নির্দেশ দিয়েছে উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী।

জানা যায়, কর্মসূচির মধ্যে আগামী ২২ নভেম্বর সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের উদ্বোধন করবেন প্রশাসনের কর্তাব্যক্তিরা। পরে সকাল পৌনে ১০টায় সকল আবাসিক হলে জাতীয় পতাকা ও হল পতাকা উত্তোলন করবেন সংশ্লিষ্ট হলের প্রাধ্যক্ষগণ। 

এরপর সকাল ১০ টায় শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে প্রশাসন ভবন চত্বর হতে আনন্দ শোভাযাত্রা শুরু হবে। শোভাযাত্রাটি কেন্দ্রীয় গ্রন্থাগার, চিকিৎসা কেন্দ্র ও ব্যবসায় প্রশাসন অনুষদের সামনে দিয়ে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে গিয়ে শেষ হবে। আনন্দ শোভাযাত্রায় নিজ-নিজ ব্যানার, ক্যাপ, প্ল্যাকার্ড ও ফেস্টুনসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ এবং ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করবেন। 

সকাল সাড়ে ১০টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আলোচনাসভা অনুষ্ঠিত হবে। আলোচনাসভায় উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারী প্রধান অতিথি এবং উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. মো. সেলিম তোহা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস.এম আব্দুল লতিফ। 

অনুষ্ঠিনে সভাপতিত্ব করবেন ৪০তম বিশ্ববিদ্যালয় দিবস উযযাপন উপ-কমিটির আহ্বায়ক ও ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. মো. রেজওয়ানুল ইসলাম। ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, সহায়ক কর্মচারী সমিতি ও সাধারণ কর্মচারী সমিতির সভাপতিবৃন্দ আলোচনা সভায় বক্তব্য রাখবেন। আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, ‘এবার বিশ্ববিদ্যালয় দিবসটি আনন্দঘন ও উচ্ছ্বাসময় করতে সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: