ঐক্যফ্রন্টের নির্বাচনী ইশতেহার, যা বলল জাফরুল্লাহ

প্রকাশিত: ২২ নভেম্বর ২০১৮, ০১:২৮ পিএম

এক সপ্তাহের মধ্যে জাতীয় ঐক্যফ্রন্টের ১১ দফা নির্বাচনী ইশতেহার চূড়ান্ত করা হবে। এতে প্রাধান্য দেয়া হয়েছে- সুশাসন, ন্যায়বিচার ও মানুষের অধিকারকে জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। 

বৃহস্পতিবার (২২ নভেম্বর) বেলা সোয়া ১১টায় ডা. জাফরুল্লাহ চৌধুরী ধানমণ্ডির অফিসে ঐক্যফ্রন্টে ইশতেহার কমিটির বৈঠক শুরু হয়। একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নির্বাচনী ইশতেহারের খসড়া তৈরি করতে বৈঠকে বসেছে জাতীয় ঐক্যফ্রন্ট।

বৈঠকের আগে ডা. জাফরুল্লাহ চৌধুরী সাংবাদিকদের বলেন, আমরা আজকে ইশতেহার তৈরি করার জন্য বৈঠকে বসেছি। প্রথমে ড্রাফট তৈরি করব। পরে এটি ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকে পাস হবে। আজকে বৈঠক শেষ হতে তিন ঘণ্টা সময় লাগবে বলেও জানান তিনি।

ইশতেহার তৈরির বিষয়ে তিনি বলেন, আমার চিন্তা আছে- মূল বিষয় থাকবে জাতীয় ঐক্য, বিভক্তি আর নয়, কথা বলার অধিকার, গণমাধ্যমের অধিকার, আইনের সংস্কার ও দেশের মেরামত দরকার। দেখা যাক কী হয়।

জাফরুল্লাহ জানান, ১১ দফার ভিত্তিতে ইশতেহার তৈরি করা হবে। তবে এটি আরও বিস্তারিত হবে। আগামী এক সপ্তাহের মধ্যে ইশতেহার ছাপানো হবে।

ইশতেহার প্রস্তুত করার জন্য একটি কমিটি গঠন করছে ঐক্যফ্রন্ট। এ কমিটি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ঘোষিত ভিশন-২০৩০ রূপকল্প সামনে রেখে একাদশ জাতীয় নির্বাচনের ইশতেহার তৈরি করবে।

বৈঠকে ডা. জাফরুল্লাহ চৌধুরী, সাংবাদিক মাহফুজ উল্লাহ, ইকবাল সিদ্দিকী, ডা. জাহেদুর রহমান, শফিকউল্লাহ উপস্থিত আছেন।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: