আইপিএল’র নিলামে ১০ বাংলাদেশী

প্রকাশিত: ০৮ ডিসেম্বর ২০১৮, ০৭:৩৮ পিএম

চলতি মাসেই ভারতের জয়পুরে বসছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের নিলাম। ১৮ ডিসেম্বর অনুষ্ঠেয় এই নিলামে দশ বাংলাদেশি ক্রিকেটারের নাম থাকছে। আইপিএল কর্তৃপক্ষ এখনো নাম প্রকাশ না করলেও শোনা যাচ্ছে তরুণ বাংলাদেশি স্পিনার নাঈম হাসানের নাম নাকি রয়েছে নিলামের তালিকায়।

এবারের আসরের নিলামের জন্য এরই মধ্যে বিভিন্ন দেশের ১০০৩ জন ক্রিকেটারের নাম নিবন্ধন করা হয়েছে। এদের মধ্যে ২৩২ জন বিদেশি, এর মধ্যে ১০ জন বাংলাদেশি রয়েছেন। ভারতের খেলোয়াড় আছেন ৭৪৬ জন।

অবশ্য খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেনি আইপিএল কর্তৃপক্ষ। ১০০৩ জন খেলোয়াড়ের নাম নিলামে উঠলেও, ৭০ জনকে দলে ভেড়াতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। কারণ আগেরবারের দল থেকে বেশ কিছু খেলোয়াড়কে এরইমধ্যে দলে নিয়ে রেখেছে ফ্র্যাঞ্চাইজিরা।

নিলামে বিদেশিদের মধ্যে সবচেয়ে বেশি ৫৯ জন দক্ষিণ আফ্রিকার ও অস্ট্রেলিয়ার ৩৫, ওয়েস্ট ইন্ডিজের ৩৩, শ্রীলঙ্কার ২৮, আফগানিস্তানের ২৭, নিউজিল্যান্ডের ১৭, ইংল্যান্ডের ১৪ ও জিম্বাবুয়ের পাঁচজন। এ ছাড়া হংকং, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও যুক্তরাষ্ট্র থেকে একজন করে খেলোয়াড় নিলামে থাকছেন।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: