মনোনয়ন পাওয়া বিএনপি প্রার্থীকে অবাঞ্চিত ঘোষণা

প্রকাশিত: ০৮ ডিসেম্বর ২০১৮, ১১:৫৭ পিএম

ঢাকা-১৩ আসনে বিএনপির চূড়ান্ত মনোনয়ন পাওয়া বিএনপি প্রার্থী আব্দুস সালামকে অবাঞ্চিত ঘোষণা করেছে মোহাম্মদপুর আদাবর শেরে বাংলা নগর থানা বিএনপি, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল। মনোনয়ন ঘোষণার পর এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিএনপি ও অংগ-সংগঠনগুলোর সংশ্লিষ্ট থানা কমিটির প্যাডে এ সিদ্ধান্তের কথা জানিয়ে আলাদা আলাদা বিবৃতিও দেয়া হয়েছে।

এর আগে শনিবার দিনব্যাপী বিক্ষোভ করে মনোনয়ন বঞ্চিত নেতাকর্মীরা। পরে পরিস্থিতে নিয়ন্ত্রণে আনতে না পেরে চূড়ান্ত মনোনয়ন সাময়িক ভাবে বন্ধ করে দলটি।

মোহাম্মদপুর থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম মারুফ স্বাক্ষরিত বিবৃতিতে জানান, বহিরাগত, সংস্কারপন্থী ও নেতাকর্মীদের স্বার্থবিরুদ্ধ কর্মকাণ্ডে জড়িত ব্যক্তিকে নমিনেশন দেওয়াকে কেন্দ্র করে ঢাকা ১৩ মোহাম্মদপুর-আদাবর শেরে বাংলা নগর থানা আসনে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে ঢাকা ১৩ আসনে সদ্য ঘোষিত বহিরাগত সংস্কারপন্থি জাতীয় পাটি থেকে আসা বিএনপি অফিসে তালা দেওয়া ব্যক্তি আব্দুস সালামকে অবাঞ্চিত ঘোষণা করা হয়।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সভাপতি জনাব আলহাজ্ব আবুল হাসেম সভাপত্বিত সভায় উপস্থিত ছিলেন ঢাকা ১৩ আসনের বিএনপি ও সকল অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ। আর উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সাংগঠনিক সম্পাদক সোহেল রহমান, ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদলের সভাপতি মো. কামরুজ্জামান জুয়েল, মোহাম্মদপুর থানা জাসাস সভাপতি কাইছার আহাম্মেদ প্রমুখ।

শরিকদের পাশাপাশি বিএনপির একাধিক নেতাও আজ ধানের শীষের চূড়ান্ত মনোনয়ন পান। রাত সোয়া ৮টার দিকে ঘোষণা আসে, আজ আর চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করা হবে না। আগামীকাল রোববার সকাল ১০টা থেকে ফের আসনসহ প্রার্থীদের নাম ঘোষণা করা হবে।

এদিকে, মনোনয়ন না পেয়ে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে ভাঙচুর চালায় মনোনয়নবঞ্চিত নেতাদের সমর্থকরা। সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ ন ম এহছানুল হক মিলন, নারায়ণগঞ্জ বিএনপি নেতা তৈমুর আলম খন্দকার, গোপালগঞ্জের সেলিমুজ্জামান সেলিম, ঢাকা-১২ আসনের আনোয়ারুজ্জামান আনোয়ার ও শেরপুরের নালিতাবাড়ীর একটা আসনের মনোনয়নবঞ্চিত প্রার্থীর সমর্থকরা বিক্ষোভ ও ভাঙচুর চালান।

শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে কার্যালয়ের সামনে এসে ইট-পাটকেল নিক্ষেপের পাশাপাশি বিক্ষোভ করেন তারা। এ সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খন্দকার মোশাররফ হোসেন ও নজরুল ইসলাম খানসহ দলের জ্যেষ্ঠ নেতারা কার্যালয়ে অবরুদ্ধ হয়ে পড়েন।

এর আগে দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এহসানুল হক মিলনের পক্ষে স্লোগান এবং বিক্ষোভ করেন তার সমর্থকরা। পরে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের কলাপসিবল গেটে তালা দিয়ে বন্ধ করে দেন। প্রায় দেড় ঘণ্টা পর গেট খুলে দিয়ে জাতীয় প্রেস ক্লাবে তাৎক্ষণিক সংবাদ সম্মেলন করে ১২ ঘণ্টার আল্টিমেটাম দেয়া হয়। সংবাদ সম্মেলন শেষে তার সমর্থকরা গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে যায়।

শনিবার রাত ৮টার দিকে পটুয়াখালী-৩ আসনে মনোনয়নবঞ্চিত হাসান মামুনের সমর্থকরা নয়াপল্টন কার্যালয়ে তালা মারেন। এ আসন থেকে মনোনয়ন দেয়া হয়েছে সদ্য বিএনপিতে যোগ দেয়া আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনিকে।


বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: