এটাই মাশরাফির শেষ সিরিজ?

প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০১৮, ০১:২৮ পিএম

উৎসবের আবহের মাঝেই বাজছে বিদায়ের সুর। যা সব সময়ই করুণ। কেউ-ই সে সুর শুনতে চায় না। আড়াল করতে চাইলেন মাশরাফি মুর্তজাও। ঘরের মাটিতে এটাই কি মাশরাফির শেষ ওয়ানডে সিরিজ? ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের আগে দেশের মাটিতে আর কোনো ওয়ানডে সিরিজ না থাকায় ধরে নেয়া হচ্ছে আপনালয়ে এটাই মাশরাফির শেষের শুরু।

ক্যারিয়ারের ঠিক ২০০তম ওয়ানডে ম্যাচে মাঠে নামার আগে অনেকবারই প্রশ্নটা শুনতে হল বাংলাদেশ অধিনায়ককে। মাশরাফি অবশ্য কৌশলে এড়িয়ে গেলেন উত্তরটা, ‘ভবিষ্যতের কথা এখনই বলা যায় না। মানসিকভাবে এখনও কিছু ঠিক করিনি।’

তবে মাশরাফি আকার-ইঙ্গিতে বোঝতে চাইলেন, বিশ্বকাপের পর অবসরের ঘোষণাটাও তিনি হয়তো আগাম দেবেন না। খেলা চালিয়ে গেলেও আগে-ভাগে বলবেন না, আবার ছেড়ে দেবার আগেও আনুষ্ঠানিক ঘোষণা দেবেন না। তার নজিরও আছে। মাশরাফি তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের ইতিও ঘটিয়েছিলেন আগাম ঘোষণা না দিয়ে।

২০১৫ সাল থেকে মাশরাফির হাত ধরেই ওয়ানডেতে বাংলাদেশের স্বপ্নের উত্থান। ধারাটা এখনও অব্যাহত। বছরের শুরুতে শ্রীলংকার বিপক্ষে দুটি ম্যাচ হারলেও বাকি সময়ের অর্জনে সেটা ঢাকা পড়েছে। সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাতে ইনজুরির মিছিলে থাকা খর্বশক্তির দল নিয়েও এশিয়া কাপের ফাইনাল খেলেছে বাংলাদেশ।

তার আগে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে সিরিজ জয়, সর্বশেষ জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে সাকিব, তামিম ও রুবেলকে ছাড়াই দাপুটে জয় পেয়েছে মাশরাফিরা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: