ইসিতে অভিযোগ দিয়ে ফেরার পথে বিএনপি নেতা গ্রেফতার

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৮, ০৪:২৯ পিএম

নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়ে ফেরার পথে ঢাকা-১৩ আসনের বিএনপি প্রার্থী আব্দুস সালামের সাথে থাকা মোহাম্মদপুর থানা বিএনপির সভাপতি ওসমান গণি শাজাহানকে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। 

আগারগাঁওয়ের আইডিবি ভবনের সামনের এলাকা থেকে তাকে তুলে নিয়ে নেয়া হয়েছে বলে জানা গেছে। তবে শেরেবাংলা নগর থানা পুলিশ জানিয়েছে তারা এমন কোন ব্যক্তিতে আটক করেননি। 

নিজ নির্বাচনী এলাকার আইনশৃঙ্খলা বাহিনীর ধরপাকড়, অপ তৎপরতাসহ বেশ কিছু অভিযোগ নিয়ে দুপুরে নির্বাচন কমিশনে যান আব্দুস সালাম। নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমেদের সাথে দেখা করেন তিনি। দুপুর প্রায় দেড়টার দিকে ইসি থেকে বেরিয়ে গুলশান এলাকায় ফেরার পথে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে আইডিবি ভবনের সামনে থেকে ওসমান গণিকে আটক করা হয়। এমন ঘটনার পর আব্দুস সালাম আবার ইসি সচিবের কাছে আটকের বিষয়ে অভিযোগ জানান। 

আব্দুস সালাম সাংবাদিকদের বলেন, বিষয়টি মর্মান্তিক ও দুর্ভাগ্যজনক। নিজের কাছেই নিজেকে অপরাধী মনে হচ্ছে। এভাবে চলতে থাকলে কিভাবে নির্বাচন হবে? অভিযোগ জানিয়ে যাবার কিছুক্ষণের মধ্যেই নির্বাচন কমিশন ভবনের কয়েক’শ গজের মধ্যে বিএনপি নেতাকে আটকের ঘটনায় বিস্ময় ও ক্ষোভ প্রকাশ করেন আব্দুস সালাম। 

তিনি বলেন, আমি ইসি সচিবকে জানিয়েছি আপনাদের কাছে অভিযোগ দেয়ার কিছুক্ষণ পরই কিভাবে আমার একজন কর্মী আটক হয়? এটা কি আইনশৃঙ্খলা বাহিনীর অপতৎপরতা আরেকটা জ্বলন্ত প্রমাণ নয়? তার মানে কি, আমরা নির্বাচন কমিশনেও নিরাপদ না? আমরা কোথায় যাবো, আমরা কি নির্বাচন করবো না? 

তিনি বলেন, নির্বাচন কমিশন যদি অপরায়গ হয় তাহলে নির্বাচন না করতে আমাদের বলে দিক, কমিশন কারো নিরাপত্তা নিশ্চিত করতে পারবে না। কমিশন তাহলে আমাদের নেতাকর্মীদের মানা করে দিক। 
এমন অভিযোগের বিষয়ে ইসি সচিব আব্দুস সালামকে জানিয়েছেন, সিইসির সাথে আলোচনা করে বিষয়টি দেখব। 

আব্দুস সালাম আরো জানান, আটক ওসমান গণির বিরুদ্ধে কোন মামলায় গ্রেফতারি পরোয়ানা নেই। সব মামলায় জামিন থাকা স্বত্তেও এভাবে আটক করে নিয়ে গেছে। এভাবে চলতে থাকলে নির্বাচন করা অসাধ্য বলে জানান আব্দুস সালাম। 

বিডি২৪লাইভ/আরএইচ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: