নওগাঁ-৬ আসনে চলছে উৎসবমুখর পরিবেশে নির্বাচনী প্রচারণা 

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০১৮, ০৩:৫৭ পিএম

তানভীর আহমেদ, রাণী নগর থেকে: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনীত প্রার্থীদের প্রচার-প্রচারণায় সরগরম হয়ে উঠেছে নওগাঁ-৬ রাণীনগর-আত্রাই) আসন।

এ নির্বাচনকে কেন্দ্র করে উৎসবে পরিণত হয়েছে শহর থেকে শুরু করে গ্রামাঞ্চগুলোতে। সকাল থেকে রাত পর্যন্ত প্রার্থীরা ছুটে যাচ্ছে ভোটারদের দ্বারে দ্বারে।

প্রতিদিনই নির্বাচনী এলাকার পাড়া-মহলায় চলছে মাইকিং। আর পোষ্টার, ব্যানার, ফেস্টুনে ছেয়ে গেছে নির্বাচনী এলাকা।

এ আসনে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী মো: ইসরাফিল আলম এর পক্ষে দলের নেতাকর্মীরা ও বিএনপির মনোনীত ধানের শীষের প্রার্থী মো: আলমগীর কবির এর পক্ষে দলের নেতাকর্মীরা প্রচারণা করছেন।

সকাল থেকে গভীর রাত পর্যন্ত মানুষের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন এ আসনের দুই হেভিওয়েট প্রার্থী নিজেরাই।
এছাড়াও এ আসনে ইসলামী আন্দোলনের মো: শাহজাহান আলী হাতপাখা নিয়ে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে। তবে তাকে মাঠে কম দেখা যাচ্ছে।

এ আসনে প্রধান দু’টি রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপি। নৌকা ও ধানের শীষের প্রতীকের প্রচার-প্রচারণায় মুখর এই জনপদের অলিগলি। সব জায়গাতেই বইছে নির্বাচনী আমেজ।

তবে এ আসনে নৌকার অবস্থান বেশ ভালো। প্রার্থীদের পদচারনায় মুখোরিত হয়ে উঠেছে এ আসনের জনপদ। পোষ্টার, ব্যানার, ফেস্টুন ও মতবিনিময় সভার মাধ্যমে ভোটাদের কাছে ভোট চেয়ে বেড়াচ্ছেন প্রার্থীরা নিজেই ও তাদের নেতাকর্মীরা।

সেই সঙ্গে প্রত্যন্ত গ্রামের অভিমানী ও ত্যাগী নেতাকর্মীদের সাথে কুশলাদি বিনিময়, অসুস্থদের সাথে সাক্ষাৎ লক্ষ্য করা যাচ্ছে। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে এই আসনে ভোটের আমেজ ততই বাড়ছে।

এ আসনের দুটি উপজেলার ১৬টি ইউনিয়ন মোট ভোটার ৩ লাখ ৩০ হাজার ৪৭৭ জন। এক সময় বিএনপির ঘাঁটি বলে পরিচিত এ আসন ২০০৮ সালে ভোট যুদ্ধে, দখলে নেয় আওয়ামী লীগ।

সর্বহারা-জেএমবি’র অপতৎপরতা দমনের পাশাপাশি ব্যাপক উন্নয়নের দাবি করে জয়ের ব্যাপারে আশাবাদী আওয়ামী লীগ। আর আসনটি ফিরে পেতে নতুন আমেজে ভোটারদের কাছে যাচ্ছে বিএনপি। ১৯৯১ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত এ আসনটি দখলে রাখে বিএনপি।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নিয়ে এলাকার সাধারণ তরুণ ও নতুন ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, তথ্য ও প্রযুক্তি নির্ভর সেবা পেতে তারা বিশ্বাসী।

যারা সর্বহারা -জেএমবি মুক্ত, দুর্নীতি, অনিয়ম, মাদক ও সকল বৈষম্যহীন সমাজ গড়তে আগামী দিনের নেতৃত্ব দিবেন এলাকার উন্নয়ন করবেন ও যাকে তাড়া যোগ্য প্রার্থী হিসেবে মনে করবেন তাকেই তারা ভোট দিবেন।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: