বিজয় দিবসে তারকা ভাবনা

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০১৮, ০২:০০ পিএম

আজ ১৬ ডিসেম্বর বাঙালি জাতির সবচেয়ে বড় অর্জনের দিন, মহান বিজয় দিবস। ১৯৭১ সালের এই দিনে প্রভাতী সূর্যের আলোয় ঝলমলিয়ে উঠেছিল বাংলার রক্তস্নাত শিশির ভেজা মাটি, অবসান হয়েছিল পাকিস্তানি শাসকগোষ্ঠীর সাড়ে তেইশ বছরের নির্বিচার শোষণ, বঞ্চনা আর নির্যাতনের কালো অধ্যায়। নয় মাসের যুদ্ধ শেষে এদিন জন্ম নেয় একটি নতুন দেশ স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। যৌথবাহিনীর কাছে পাকিস্তানি সেনাবাহিনীদের আত্মসমর্পণের মধ্য দিয়ে পৃথিবীর বুকে বাংলাদেশ নামে একটি নতুন স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্রের অভ্যুদয় ঘটে। আজ এই মহান বিজয় দিবসকে শ্রদ্ধার সাথে স্মরণ করে তারকারা জানিয়েছেন তাদের মন্তব্য।

ঐন্দ্রিলা আহমেদ
বিজয় দিবস শুধু একটা দিন নয়, বিজয় ছিনিয়ে আনার জন্য লাখো মানুষ শহীদ হয়েছেন। এই ত্যাগকে সম্মান করে এই দেশকে ভালোবাসতে হবে, আরও এগিয়ে নিয়ে যেতে হবে।

দীপা খন্দকার 
বিজয় মানে হচ্ছে আনন্দের দিন। এই দিনটি আমাদের প্রাণের রক্তে অভিষিক্ত। এই দিনটি বাঙালি জাতির যুগ যুগান্তরের পরাধীনতার গ্লানি থেকে মুক্তি এবং বিশ্বের বুকে স্বাধীন ও সার্বভৌম জাতি হিসেবে প্রতিষ্ঠা লাভের গৌরবোজ্জ্বল ইতিহাস রচনার শুভলগ্ন।

এফ এস নাঈম
আমার বাবা একজন মুক্তিযোদ্ধা। একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে এই দিনটি আমার কাছে সবচেয়ে বড় সম্মানের। আমি আমার বাবাসহ সকল মুক্তিযোদ্ধাদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও সম্মান জানাই।

আয়েশা মুক্তি
দেশবাসীকে বিজয় দিবসের শুভেচ্ছা। যাদের ত্যাগের বিনিময়ে আমরা এই স্বাধীনতা ও বিজয় পেয়েছি তাদের প্রতি আমার হাজারো সালাম। তাদের স্বপ্নের বাংলাদেশটা গড়তে চাই। জয় বাংলা...!

আজমেরী বাঁধন
কেউ আসলে পরাধীনতার শৃঙ্খলে বন্দি থাকতে চায় না, সবাই স্বাধীনতা চায়। আজকের এই দিনে আমরা বিজয় ছিনিয়ে এনেছি। হয়েছি মুক্ত এবং স্বাধীন। এই দিনটি পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখণ্ডের নাম জানান দেয়ার দিন। আজকের এই দিনে পাক হানাদার বাহিনী মিত্রবাহিনীর কাছে আত্মসমর্পণ করে। বিশ্বের মানচিত্রে অভ্যুদয় ঘটে নতুন রাষ্ট্র বাংলাদেশের। আমরা স্বাধীনতা পেয়েছি, কিন্তু সেই স্বাধীনতার সম্মান ও গৌরব যেন অক্ষুণ্ণ থাকে সে জন্য আমাদের সচেতন থাকতে হবে আর সেই লক্ষ্যে কাজ করে যেতে হবে। আমার বাবা একজন দেশপ্রেমী মানুষ আর তাই আমি পারিবারিকভাবেই দেশপ্রেমটা উপলব্ধি করতে শিখেছি ছোটবেলা থেকে। বিজয় দিবস মানে শুধু একটি দিন নয়, প্রত্যেকটা দিনই আমাদের জন্য বিজয়ের।

বিডি২৪লাইভ/আইএন/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: