নির্বাচন ঘিরে প্রার্থীদের প্রচারণা তুঙ্গে

প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০১৮, ১১:০২ পিএম

জামালপুরের সরিষাবাড়ীতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি, আওয়ামী লীগ, বিএনএফ এবং জাতীয়পার্টির নির্বাচনী প্রচারণা তুঙ্গে। সম্প্রতি বিএনপির অভ্যন্তরীণ বিরোধ মিটে যাওয়ায় জেলা বিএনপির সভাপতি এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদুল কবীর তালুকদার শামীমের ধানের শীষ প্রতিকের নির্বাচনী প্রচারনা গতি পেয়েছে।

গত ১৬ ডিসেম্বর বিএনপির আলোচনা সভা এবং দোয়া মাহফিলে কতিপয় নেতা সকল অভিমান ভুলে শামীম তালুকদারের নেতৃত্বে ধানের শীষ প্রতীককে বিজয়ী করতে আনুষ্ঠানিক ঘোষণা দেন। এ ছাড়াও স্থানীয় বিএনপির তৃনমূলের ত্যাগী নেতাকর্মীরা নিজেদের অভিমান, ক্ষোভ ভুলে নির্বাচনী প্রচারনায় সক্রিয় হয়ে উঠেছেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

স্থানীয় বিএনপির নেতাকর্মীরা অভিযোগ করে বলেন, আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকরা নির্বাচনী প্রচারনা বারবার বাধা দিচ্ছে। ধানের শীষের প্রচার মাইক এবং গাড়ি ভাংচুর করা হয়েছে।

প্রতিপক্ষ প্রার্থীর সমর্থকরা বিএনপির নেতাকর্মীদের উপর হামলা করছে। ভাঙ্গছে বাড়ি ঘর, ব্যবসা প্রতিষ্ঠান। ছিড়ে ফেলা হচ্ছে পোষ্টার। প্রতিকূল অবস্থার মধ্যে দিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে এবং দেশে গনতন্ত্র পুনরুদ্ধারের শপথ নিয়ে নির্বাচনী প্রচারণা চালানো হচ্ছে।

সকল বিভেদ ভুলে প্রতিপক্ষের রক্তচক্ষু উপেক্ষা করে নির্বাচনে জয়ী হওয়ার প্রত্যাশা ব্যক্ত করেছেন নেতাকর্মীরা।

ধানের শীষ প্রার্থী ফরিদুল কবীর তালুকদার শামীম গত রবি ও সোমবার উপজেলার পোগলদিঘা ইউনিয়নের গবিন্দনগর মোনারপাড়া, চকপাড়া, শিমুলতলাসহ কয়েকটি গ্রামে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন। অপরদিকে ডোয়াইল ইউনিয়নের রায়দের পাড়া, ডিগ্রীবন্ধ, কামারপাড়া হাটবাড়িসহ কয়েকটি গ্রামে গনসংযোগ করা হয় বলে জানা গেছে।

নির্বাচনী প্রচারণার সময় সাধারণ মানুষের ঢল ধানের শীষ কর্মীদের আরও প্রত্যয়ী করেছে বলে উপজেলা ছাত্রদলের সভাপতি হাফিজুর রহমান মিলন সাংবাদিকদের জানান।

বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জামালপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও সাবেক এমপি আলহাজ ডাঃ মুরাদ হাসান নির্ঘুম প্রচারণা চালাচ্ছেন।

উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন এলাকায় ভোটারদের দ্বারে দ্বারে ভোট চেয়ে পথ সভা, মিছিল ও নির্বাচনী গনসংযোগ করছেন তিনি। গত রোববার ও সোমবার উপজেলার কামরাবাদ ইউনিয়নের বড়বাড়িয়া, শুয়াকৈর, ধারাবর্ষাসহ বিভিন্ন এলাকায় স্থানীয় আ’লীগের নেতা-কর্মীদের নিয়ে নির্বাচনী গনসংযোগ করে যাচ্ছেন।

পৌর এলাকার শিমলাপল্লী, তাড়িয়াপাড়া, চাদশিমলা, কামরাবাদ, মাইজবাড়িসহ বিভিন্ন স্থানে নির্বাচনী গনসংযোগ কালে প্রার্থী ডাঃ মুরাদ হাসানের সাথে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন অর রশীদ, পৌর আওয়ামী লীগের সভাপতি উপাধ্যক্ষ মিজানুর রহমান, পৌর মেয়র নুকুনুজ্জামান রোকন, উপজেলা যুবলীগের সভাপতি একে এম আশরাফুল ইসলামসহ সংগঠনের স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ডাঃ মুরাদ হাসান দেশের উন্নয়নের স্বার্থে নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান জানান। গণসংযোগ কালে নৌকার পক্ষে ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে বলে নেতারা জানান।

বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ প্রার্থী সাংবাদিক মোস্তফা বাবুল। বিটিভি ও দৈনিক কালের কন্ঠের সাবেক জেলা প্রতিনিধি এবং অনলাইন জামালপুর বার্তা২৪ ডটকমের সম্পাদক মোস্তফা বাবুল বিএনএফ থেকে মনোনয়ন পেয়ে টেলিভিশন প্রতীক নিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সংসদ সদস্য প্রার্থী হয়েছেন।

রবিবার ও সোমবার সারাদিন এলাকার ভোটারদের সঙ্গে মত বিনিময় করেন মোস্তফা বাবুল।

উপজেলার পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে, কামরাবাদ, পিংনা, আওনা, পোগলদিঘা ও সাতপোয়া ইউনিয়নের কয়েকটি এলাকায় গণসংযোগ লিফলেট বিতণে করেন।

নির্বাচনী গণসংযোগ কালে মোস্তফা বাবুল বলেন, ‘এলাকায় শান্তি এবং স্বস্থি ফিরিয়ে আনতে হলে, সন্ত্রাস নির্মূল করে মাদকে হাত থেকে এলাকার যুবসামজকে রক্ষা করে সমাজের বিভিন্ন সেক্টরের দুর্নীতি-স্বজনপ্রীতি ও লুটপাট বন্ধ করে ইনসাফ, মানবিক মূল্যবোধ ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠা করে সরিষাবাড়ী উপজেলাকে উন্নয়ন-সমৃদ্ধির অগ্রযাত্রায় শামিল করতে টেলিভিশন প্রতীকে ভোট দিন।’

তিনি আরও বলেন, ‘সংসদ সদস্য নির্বাচিত হলে এলাকার রাজনৈতিক দলের মধ্যে বিভেদ ও সংঘাত দূর করা হবে। মানুষের আশা-আকাঙ্খা পূরণ করতে আমি তাদের সেবক হিসেবে কাজ করবো। অন্যায়, সন্ত্রাস ও বেকারমুক্ত সরিষাবাড়ী গড়া হবে আমার মুল লক্ষ্য।’

জাতীয় পার্টির প্রার্থী মোখলেছুর রহমান বস্তু নির্বাচনী গণসংযোগ করেছেন। কেন্দ্রীয় ছাত্রসমাজের যুগ্মসাধারণ সম্পাদক মোখলেছুর রহমান বস্তু জাপার মনোনয়ন পেয়ে লাঙ্গল প্রতীক নিয়ে এলাকা চষে বেড়াচ্ছেন।

রবিবার সাতপোয়া নিজ বাড়িতে এলাকাবাসীর সঙ্গে মত বিনিময় করেন তিনি।

পরে উপজেলার বিভিন্ন স্থানে গণসংযোগ কালে জাপা প্রার্থী এলাকার উন্নয়ন পরিকল্পনা তুলে ধরে বলেন, ‘এমপি নির্বাচিত হলে তিনি এলাকাকে সন্ত্রাস ও মাদক মুক্ত করা হবে। পরদিন উপজেলা পরিষদ এলাকা, ধানাটা, সাতপোয়া ও পৌরসভার কিছু এলাকায় নিজের সমর্থকদের নিয়ে গনসংযোগ করেন।’

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: