বিএনপি’র দলীয় কার্যালয়ে আগুন, আহত ২০

প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০১৮, ১০:১০ পিএম

জামালপুরের সরিষাবাড়ীতে স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষের ঘটনায় ২০ জন আহত হয়েছে। এ সময় বাজারে বিএনপি সমর্থিত প্রায় ২৩টি ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। ভাংচুর হয়েংছে বিএনপি নেতাকর্মীদের ১৮ মোটর সাইকেল। আগুন দেয়া হয়েছে ২টিতে।

সোমবার (২৪ ডিসেম্বর) দুপুরে পৌরসভার আরামনগর বাজার এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় উপজেলা বিএনপি এবং আওয়ামী লীগের পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে। এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুরের প্রতিবাদে বাজারের সহস্রাধিক ব্যবসায়ী ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়।

এলাকার বিভিন্ন সূত্রে জানা গেছে, সোমবার দুপুরে পৌরসভার আরামনগর বাজারে মুস্তাকের মার্কেটের সামনে আওয়ামী লীগের প্রাথী ডাঃ মুরাদ হাসানের নৌকা প্রতিকের প্রচারণার জন্য পথসভায় আয়োজন করা হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি প্রার্থীর মনোনয়ন আপিল বিভাগে স্থগিত হয়ে যাওয়ার ঘটনায় আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সুযোগে সুযোগ সন্ধানী কতিপয় দুর্বৃত্ত উপজেলা বিএনপি’র দলীয় কার্যালয়ে ভাংচুর করে পেট্রোল ঢেলে অগ্নিসংযোগ করে।

এ সময় এক পথচারীর আরেকটি মোটর সাইকেল আগুন জ্বালিয়ে পুডিয়ে দেয়া হয়। এতে অফিসে রক্ষিত গুরুত্বপূর্ণ কাগজপত্র, একটি ফ্রিডম মোটর সাইকেল এবং অপিসের আসবাবপত্র ও মালামাল সম্পূর্ণ পুড়ে যায় বলে জানাগেছে। দূর্বৃত্তরা ২৩টি ব্যবসা প্রতিষ্ঠান ও ১৮টি মোটর সাইকেল ভাংচুর করে বলে অভিযোগ করা হয়।

আরামনগর বাজারের ফায়ার সাভিসের লোকজন অগ্নীকান্ড স্থলে যাওয়ার আগেই স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করে। বাজারে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া এবং ইট পাটকেল নিক্ষেপের ঘটনায় রহিম, ফজলুল আসাদ, মিজানুর, আব্বাস আলী, হায়দার আলী, রাসেল পথচারিসহ কমপক্ষে ২০ জন আহত হয় বলে জানাগেছে।

এ ঘটনায় আতঙ্ক নেমে আসে। বাজারের দোকানপাট ভাংচুরের আশঙ্কায় সহস্রাধিক ব্যাবসায়ী আতংকগ্রস্থ হয়ে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়। এ সময় যানচলাচল বন্ধ হয়ে যায়। সংবাদ পেয়ে সরিষাবাড়ী থানা পুলিশ ও বিজিবি সদস্যরা ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

উপজেলা বিএনপির সভাপতি আলহাজ আজিম উদ্দিন আহাম্মেদ তাৎক্ষনিক ভাবে প্রতিবাদ জানিয়ে এক প্রেস ব্রিফিংয়ে বলেন, আওয়ামী লীগের মনোনিত নৌকা প্রতিকের প্রাথী ডাঃ মুরাদ হাসানের পথসভার শেষ পর্যায়ে তার নেতা-কর্মীরা অর্তকিত ভাবে বিএনপি’র দলীয় কার্যালয়ে অগ্নী সংযোগ করেছে এবং ২টি মোটর সাইকেলে অগ্নী সংযোগ করে পুড়িয়ে দিয়েছে। আমাদের প্রার্থী ফরিদুল কবীর তালুকদারের প্রার্থীতা আপীলেও স্থগিত করার সংবাদ জেনেই এ ঘটনা ঘটিয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও দোষীদের বিচার দাবী করছি।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশা বলেন, ডাঃ মুরাদ হাসানের আরামনগর বাজারে নৌকার প্রচারনার পথসভায় সাবেক সরিষাবাড়ী কলেজ ছাত্র দলের ভিপি শহীদুল্লাহ ও বেলজিয়াম বিএনপির নেতা রুহুল আমীন সেলিমের নেতৃত্বে ককটেল নিক্ষেপ করা হয়।

এ সময় নেতা-কর্মীরা আতংক গ্রস্থ হয়ে দৌড়াদৌড়ী করেছে। এ সুযোগে কে বা কারা বিএনপির কার্যালয়ে আগুন দিয়েছে তা জানি না। তবে বিগত ২০১৪ সালের পুনঃরাবৃত্তি করার পরিকল্পনা নিয়েই বিএনপির লোকেরাই তাদের দলীয় কার্যালয়ে অগ্নী সংযোগ করেছে।

এ ব্যাপারে সরিষাবাড়ী খানার অফিসার ইনচার্জ মাজেদুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: