‘বিনা কারণে ক্ষতি করলে, হাত ভেঙ্গে দেয়া হবে’

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০১৮, ০৭:০৮ পিএম

আপনারা এই স্বাধীন দেশের মানুষ, বাংলাদেশের সংবিধান আপনাদের সকলকে সমান অধিকার দিয়েছে। সে অধিকার আপনারা সৎ ভাবে উপভোগ ও প্রয়োগ করবেন। অন্যায় ও অনায্য ভাবে কেউ আপনাদের কোন ক্ষতি করতে পারবেনা। যদি কেউ কোন সম্প্রদায়ের মানুষকে ক্ষতি করার চেষ্টা করে তাহলে তাদের হাত ভেঙ্গে দেয়া হবে। আজকে ১৯৭১ এর মতো কিছু অপশক্তি মাথাচাড়া দিয়ে উঠার চেষ্টা করছে। যারা এসব করার চেষ্টা করছে তারা হানাদারদের প্রেতাত্মা। এই প্রেতাত্মারাও একদিন সর্বাংশে পরাজিত হবে। সন্ত্রাসীদের প্রতি এমন হুশিয়ারি সংকেত দিলেন বাংলাদেশ র‌্যাব এর মহাপরিচালক বেনজীর আহমেদ।

শুক্রবার (২৮ ডিসেম্বর) ঠাকুরগাঁও সদর উপজেলা জগন্নাথপুর ইউনিয়নের সিংগিয়া সাহাপাড়া এলাকায় গত ২১ ডিসেম্বর শুক্রবার সন্ত্রাসীদের দ্বারা সংঘটিত অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্থ মোটাসা ঘোষের পরিবারের জন্য র‌্যাবের তৈরি করে দেওয়া নতুন বাড়ির চাবি হস্তান্তর শেষে ধর্মীয় সম্প্রীতি সমাবেশে এসব কথা বলেন।

বেনজীর আহমেদ আরো বলেন, যারা অন্যায় ভাবে সাধারণ নিরীহ নিরপরাধ মানুষের বিনা কারণে সম্পদ ধ্বংস করতে চায়, রক্তপাত করতে চায় ,ক্ষতি করতে চায়। তাদের আমাদের প্রিয় এই বাংলাদেশে প্রয়োজন নাই। আমরা এই দেশকে জঞ্জালমুক্ত করবো। যারা নিজ দেশে বিনা কারণে নিরীহ মানুষের উপর হামলা করে তাদের ঘৃণা জানাই। মাঝে মধ্যে যখন দেখি আমার দেশের মুখ চেনা কিছু সন্ত্রাসী, অপরাধী একটি বিশেষ গোষ্ঠি তারা আমার দেশের নিরীহ মানুষদের বিশেষ বিশেষ সময় ক্ষতি করার উদযোগ গ্রহণ করে। তাদের উদ্দ্যেশে বলছি, এভাবে আপনারা কিছুই পাবেন না। আপনাদের যদি বাংলাদেশের মানুষ হিসেবে বসবাস করতে হয়,তাহলে আপনাদের ভিতর যে প্রেতাত্মা আছে তা বলি দিতে হবে। কোন রকম কোন ভয় পাবেন না, যারা মোটসা ঘোষের সম্পদ ক্ষতি করেছে তাদের বিরুদ্ধে আজকে সমস্ত জাতি ঐক্যবদ্ধ।

মহাপরিচালক আরো বলেন, হাজার বছরের ইতিহাস খুজলে দেখা যায় সব সময় ভালো জয়লাভ করেছে, আর মন্দ পরাজয় হয়েছে। মন্দরা যতো শক্তিশালীই হোক না কেন, তার পরাজয় হবেই। এই দেশটি আপনার, আমার, আমাদের সকলের। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা সকল ধর্মের মানুষ স্বাধীনতা লাভ করেছি।

আজকে বাংলাদেশ প্রায় ক্ষুধা ও দারিদ্র মুক্ত দেশ হিসেবে পরিচিতি লাভ করেছে। যে গতিতে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, দারিদ্র বিতারিত হচ্ছে তাতে করে আগামী পাঁচ বছর যদি তা অব্যাহত থাকে তাহলে আগামী পাঁচবছর পর দরিদ্র পরিবারে কোন শিশু জন্ম গ্রহণ করবে না।

বাংলাদেশ পৃথিবীর বুকে খুব শিঘ্রই আত্মমর্যাদাশীল জাতী হিসেবে মাথাচাড়া দিয়ে জানান দিবে এবং আমরা বিশ্বে আত্মমর্যাদাশীল জাতী হিসেবে বসবাস করবো।

উল্ল্যেখ্য ঐদিন অগ্নিকান্ডে মোটাসা ঘোষের ৮টি ঘর, প্রায় ৬০ মণ ধান, একটি ভ্যান, একটি সাইকেল ও টেলিভিশন সহ ছয়টি পোষ্য জীবন্ত ছাগল পুড়ে ছাই হয়েছিলো, বাড়ির কোন কিছইু রক্ষা করা সম্ভব হয়নি। এইখবর গণমাধ্যমের দ্বারা র‌্যাব মহাপরিচালক অবগত হলে, তিনি মোটা ঘোষের বাড়ি-ঘর নতুন করে নির্মানের পাশাপাশি আর্থিক সহায়তা প্রদান করেন।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: