ব্যক্তি উদ্যোগে রাস্তা মেরামত

প্রকাশিত: ০৭ জানুয়ারি ২০১৯, ০৪:১৮ পিএম

জামালপুরের সরিষাবাড়ীতে ব্যাক্তি উদ্যোগে উপজেলার মহাদান ইউনিয়নের বারইপটল ব্রীজের পূর্ব পার্শ্ব থেকে মহাদান খানবাড়ী পর্যন্ত রাস্তা মেরামত করে চলাচলের উপযোগী করা হয়েছে।

রোববার (৬ জানুয়ারী) ব্যাক্তি অর্থায়নে এ রাস্তা মেরামত করা হয়।

স্থানীয় সুত্রে জানা গেছে, সরিষাবাড়ী উপজেলার মহাদান ইউনিয়নের বারইপটল ব্রীজের পূর্ব পার্শ্ব থেকে মহাদান খানবাড়ী পর্যন্ত রাস্তা চলাচল অনুপযোগী হয়ে পড়ে।

রাস্তাটি কোন সংস্কার বা রক্ষণাবেক্ষণ বা পুন:নির্মাণ না করার কারণে ৪ টি গ্রামের শত শত শিক্ষার্থী ও জনসাধারণের দীর্ঘদিন যাবৎ কষ্ট করে চলাচল করতে হচ্ছে। বারইপটল-মহাদান খানবাড়ী রাস্তাটি চলাচলের সম্পূর্ণ অযোগ্য হয়ে পড়ায় এলাকাবাসীর দূর্ভোগ কমাতে রাস্তাটি চলাচলের উপযোগী করার জন্য ব্যাক্তি উদ্যোগ নেন মহাদান গ্রামের আব্দুর গফুর খানের পুত্র বর্তমান জয়দেবপুর থানার এস আই রফিকুল ইসলাম।

তার ব্যাক্তিগত উদ্যেগে ও নিজস্ব অর্থায়নে টানা ২দিন (শনিবার ও রোববার) দিনব্যাপী বারইপটল ব্রীজের পূর্ব পার্শ্ব থেকে মহাদান খানবাড়ী রাস্তাটি মেরামত করা হয়। এ রাস্তাটি মেরামতের ফলে এলাকাবাসীর মাঝে স্বস্তি ফিরে এসেছে। স্থানীয় প্রশাসনের নিকট ভাঙ্গা রাস্তাটি পাকা করার জন্য জোড়ালো দাবি জানিয়েছেন এলাকাবাসী।

এ ব্যাপারে মহাদান ইউনিয়নের ইউপি সদস্য আমানুল কবীর লাভলু বলেন, স্থানীয় সোলাইমান নামে এক ব্যাক্তি তার জমি থেকে মাটি কেটে ট্যাফে ট্রাক্টর দিয়ে বিক্রয় করায় রাস্তাটি পুকুরে পরিণত হওয়ায় তা ভেঙ্গে যাওয়ায় রাস্তাটিতে জনসাধারনের চলাচল অনুপযোগী হয়ে পড়ে।

জনসাধারণেরর স্বার্থে এস আই রফিকুল ইসলাম তার ব্যাক্তিগত অর্থায়নে রাস্তাটি মেরামত করা হল।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: