সুশাসন প্রতিষ্ঠা ও দুর্নীতিমুক্ত দেশ গড়াই সরকারের বড় চ্যালেঞ্জ

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০১৯, ০৬:০৯ পিএম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের লক্ষ্য হলো উন্নত বাংলাদেশ গড়া। দেশে সন্ত্রাস, নৈরাজ্য, জঙ্গিবাদ নির্মূলে দলমতের উর্ধ্ব থেকে বর্তমান সরকারকে তিনি সহযোগিতার আহ্বান জানান।

শনিবার (১২ জানুয়ারি) সকালে কুমিল্লার লাকসাম উপজেলা আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণে এলাকার সর্বস্তরের জনসাধারণ, দলীয় নেতাকর্মী, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এগিয়ে যাচ্ছে মানুষের জীবনযাত্রার মান। এই ধারাবাহিকতা অব্যাহত থাকলে ২০৪১ সালের আগেই বাংলাদেশ উন্নত বিশ্বে পরিণত হবে। দারিদ্র বিমোচন বা অবকাঠামোগত উন্নয়নের চেয়েও সরকারের এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে সুশাসন প্রতিষ্ঠা ও দুর্নীতিমুক্ত দেশ গড়া।

এলজিআরডি মন্ত্রী আরও বলেন, গ্রামগঞ্জে উন্নত জীবনের সুযোগ-সুবিধা পৌঁছানোই হচ্ছে এই সরকারের প্রতিশ্রুতি। এ লক্ষ্য অর্জনে ইতিমধ্যে কাজ শুরু করেছে তার সরকার। তবে এই ক্ষেত্রে কোনোভাবেই দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহার করা যাবে না।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লাকসাম উপজেলা পরিষদ চেয়ারম্যন ও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. ইউনূস ভূঁইয়া, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ.কে.এম সাইফুল আলম, পৌরসভা মেয়র অধ্যাপক মো. আবুল খায়ের, পৌর আওয়ামী লীগের সভাপতি মো. তাবারক উল্লাহ কায়েস, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মহব্বত আলীসহ জেলা প্রশাসন ও পুলিশের কর্মকর্তাবৃন্দ।

এ ছাড়াও এদিন বিকেলে এলজিআরডি মন্ত্রী উপজেলার বাকই ইউনিয়নের কৈত্রা গ্রামে নির্বাচনী সহিংসতায় নিহত আওয়ামী লীগের নেতা মো. ফয়েজ উল্লাহ’র বাড়ি যান। সেখানে তাঁর কবর জিয়ারত করেন এবং শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়ে শান্তনা দেন। এ সময় মন্ত্রী ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি নির্দেশ দেন।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: