পাগলা কুকুর আতঙ্ক, ২দিনে ২৪ জনকে কামড়! 

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০১৯, ০৪:৩৪ পিএম

হারুন-অর-রশীদ,
ফরিদপুর থেকে:

ফরিদপুরের ভাঙ্গা পৌর এলাকায় ২দিনে ২৪ জনকে কামড়িয়েছে একটি পাগলা কুকুর। এ ঘটনায় পৌরবাসীর মধ্যে কুকুর আতংক বিরাজ করছে। ২৪ জনের মধ্যে ১৯জন ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার ও গতকাল বুধবার একটি কুকুর ভাঙ্গা পৌরসভার কোটপাড়, মধ্যপাড়া হাসামদিয়া ও ভাঙ্গা বাজার এলাকার শিশুসহ বিভিন্ন বয়সী অন্তত ২৪জনকে কামড় দেয়। এর মধ্যে গত মঙ্গলবার ১২জন এবং গতকাল বুধবার ৭জন ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা আবুল হাসেম শেখ সাংবাদিকদের জানান, গত দুই দিনে কুকুরের কামড়ে আক্রান্ত হয়ে মোট ১৯ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। তিনি বলেন, বর্তমানে আমাদের নিকট ভ্যাকসিন নেই। তাই প্রাথমিক চিকিৎসা দিয়ে রোগীদের ভ্যাকসিনের নাম লিখে দিয়ে ছেড়ে দিয়েছি যাতে তারা বাইরে থেকে এ ভ্যাকসিন জোগাড় করে চিকিৎসা নিতে পারেন।

ভাঙ্গা পৌরসভার প্রকৌশলী আনোয়ার হোসেন জানান, আগে পৌরসভার উদ্যোগে পাগলা কিংবা বেওয়ারিশ কুকুর পৌরসভার উদ্যোগে বিষ প্রয়োগ করে মারা হতো। কিন্তু এ বিষয়ে হাইকোর্ট নিষেধাজ্ঞা দেওয়ায় পৌরসভার পক্ষে পাগলা কুকুর নিধন করা সম্ভব হচ্ছে না।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: