আমি সেখান থেকে উঠে আসা বিএনপি কর্মী

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০১৯, ১০:৫৭ এএম

১৯৭৩ সন থেকে এ পর্যন্ত যতগুলো জাতীয় সংসদ নির্বাচন হয়েছে, সব নির্বাচনের ভুল-ত্রুটি একযোগে হিসেব করলে রবিবার (৩০ ডিসেম্বরের) নির্বাচনে তার অনেকগুণ বেশি ভুল হয়েছে। তিনি বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট কখনো ক্ষমতার জন্য লোভ করে না।

বেসরকারি একটি টেলিভিশন টকশোতে এসে এমন মন্তব্য করেন বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক খন্দকার মাশুকুর রহমান মাশুক।

তিনি বলেন, আমি দীর্ঘ নয় বছর স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলন করেছি। পিচঢালা রাজপথের কর্মী আমি, পোষ্টার লাগিয়েছি, মিছিল করেছি, আমি স্লোগান দিয়েছি, আমি মাইক ধরেছি। আমি সেখান থেকে উঠে আসা বিএনপি কর্মী।

মাশুক বলেন, আমি এরশাদ বিরোধী আন্দোলনের প্রহসন বলেছি, ভোট ডাকাতি বলেছি, সন্ত্রাস বলেছি, এই তিনটার কোনোটাই আমি এই নির্বাচনে উচ্চারণ করতে পারি নাই। সবকে ছাড়িয়ে গিয়েছে এই ৩০ তারিখের নির্বাচন।

স্বাধীনতা যুদ্ধের পর এই নির্বাচনের আগে কোনো নির্বাচনে আগের রাতে ভোট হয়নি। কতো মজার বিষয় ৩০ তারিখের নির্বাচন ২৯ তারিখেই সম্পন্ন হয়ে গেছে।

২৯ তারিখে নির্বাচন হয়ে গেছে প্রমাণ চাইলে? এমন প্রশ্নের জাবাবে মাশুক বলেন, প্রমান করতে পারি তবে এখন সময় নেই। তবে আমি বলতে চাই, আমার বাড়ি ফরিদপুরে সেখানে আওয়ামী লীগ প্রার্থী চৌধুরী কামাল ইবনে ইউসুফ তিনি একাধিকবার নির্বাচিত হয়েছেন। ওনি ২০০৮ সালে সর্বশেষ যে নির্বাচনে আমরা অংশগ্রহণ করেছিলাম। সে নির্বাচনে উনি মনোনয়ন পাননি, ওই আসনে তিনি সতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেছিলেন।

তিনি আরও বলেন, ও আসনে চারদলীয় জোট থেকে মনোনয়ন পেয়েছিলেন জামায়াতের সেক্রেটারি জেনারেল আলি আহসান মোহাম্মাদ মুজাহিদ। ওই নির্বাচনে কামাল ইবেনে ইউসুফ ৮৬ হাজার ভোট পেয়েছিলেন।এই নির্বাচনে ওনার জামানত বাজেয়াপ্ত হয়েছে। তার পার্শ্ববর্তী আসন, যেখানে শাজা চৌধুরী নির্বাচিত হয়েছেন। এখানে কে এম ওবায়দুল একসময় নেতৃত্ব দিতেন। 

প্রমাণের বিষয়ে তিনি আরও বলেন, এই নির্বাচনে কি পরিমাণ প্রহসন হয়েছে, সব আমরা আমাদের গুলশান রাজনৈতিক কার্যালয়ে একদিনে সব পেশ করেছি। সব বিষয়ে সিদ্ধান্ত নিয়ে আমরা ট্রাইব্যুনাল এ মামলা করব।

তিনি বলেন, এই নির্বাচনে দেশের ১৬ কোটি মানুষের আশার তো কোনো প্রতিফলনই হয়নি। বরং এই নির্বাচনকে তারা পুরোপরি ঘৃণা এবং প্রত্যাখ্যান করেছেন। আজ এই ঐক্যফ্রন্ট কখনো ক্ষমতার রাজনীতি করে না।

তিনি আরও বলেন, স্বাধীন এই বাংলাদেশে এর আগে কখনো এমন ভোট চুরি হয়নি।

বিডি২৪লাইভ/এসএ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: