ভোটে জালিয়াতির অভিযোগ, যা বললেন পলক

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০১৯, ০২:০৩ পিএম

যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, একটা অভিযোগ যদি কেউ করে আর সেই অভিযোগ প্রমাণিত না হয় হওয়া পর্যন্ত সেটাকে সত্য বলা যায় না।

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের টকশো অনুষ্ঠানে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গবেষণা চালিয়ে ১০৭ জন প্রার্থীর বিরুদ্ধে ভোটের আগের দিন সিল মারা, এজেন্টদের ঢুকতে না দেওয়াসহ জালিয়াতির অভিযোগ তুলেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) উপস্থাপকের এমন প্রশ্নের জবাবে পলক এসব কথা বলেন।

তিনি বলেন, টিআইবি যে অভিযোগের সুর তুলেছেন সেটাকে আমি প্রত্যাখ্যান করি ও নিন্দা জানাই। তারা কোনো তথ্য উপাত্ত তুলে ধরতে পারেনি। টিআইবি বলেছে, তারা গবেষণা করে দেখেছেন যে তারা এ ধরনের অভিযোগ পেয়েছেন কিন্তু গবেষণালব্ধ কোনো তথ্য উপাত্ত বা প্রমাণ যদি তারা তুলে ধরতে পারতেন তাহলে তা নিয়ে বিতর্ক হতে পারত। কিন্তু শুধু মাত্র অভিযোগের তীর যদি কেউ ছোড়ে তাহলে সেটা কিন্তু কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

তিনি আরও বলেন, এবারের নির্বাচনটি একটা ভিন্ন প্রেক্ষাপটে হয়েছে। আমরা সবসময় দেখেছি ২টা বা ৩টা প্রতিদ্বন্দ্বী রাজনৈতিক দল যখন নির্বাচনে আসে তাদের সামনে কিছু কিছু বিষয় থাকে যেমন একজন নেতা থাকে একটা দল বা একটা রাজনৈতিক জোটের একটা নেতা থাকে। কে হবেন প্রধানমন্ত্রী সেটা থাকে মুখ্য বিষয়।

প্রতিমন্ত্রী আরও যোগ করে বলেন, আমাদের গণতান্ত্রিক ব্যাবস্থায় আমাদের প্রধানমন্ত্রী হচ্ছে সরকারের মূল কেন্দ্রবিন্দু, অর্থাৎ নির্বাচনে যদি একটা দল জয়ী হয় তাহলে প্রথম প্রশ্নটাই থাকে প্রধানমন্ত্রী কে হবেন। বা তিনি বা সেই দল বিজয়ী হলে কি কি করবে।

পলক বলেন, সেখানে আমরা দেখেছি, আমারা আমাদের গত ১০ বছরের একটানা সকল সাফল্য তুলে ধরতে পেরেছি। তার জন্যে মাননীয় প্রধানমন্ত্রী বিশ্ব অঙ্গনে একজন সফল প্রধানমন্ত্রী ও রাষ্ট্রনায়ক হিসেবে প্রশংসা অর্জন করেছে। অন্যদিকে, বিএনপি বা তাদের যে জোট তারা আশা করেছিল তাদের জনগণ সমর্থন দিবে, তাদের ভোট দিবে কিন্তু তারা তাদের সামনে কোনো নেতা, কোনো ভিশন, মিশন একশন প্ল্যান কোনো টাইম ফ্রেম তুলে ধরতে পারেনি। এই সকল কারণে তাদের জনসমর্থন কমে গেছে এবং তারা ভোটে হেরে গেছে।

এ সময়য় আওয়ামী লীগের বিরুদ্ধেও গত ১০ বছরে অনেক ব্যাংক, আর্থিক খাতের কেলেঙ্কারিসহ নানা দূর্নীতির অভিযোগ রয়েছে তবুও তাদের সমর্থন দ্বিগুণ কিভাবে হলো এমন প্রশ্নের জবাবে পলক বলেন, কারণটা হলো শেখ হাসিনা, কারণ একজন ব্যক্তি যার প্রতি দেশের ১৬ কোটি মানুষের আস্থা, বিশ্বাস এবং ভরসা রয়েছে।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: