মাত্র ৯৬ টাকায় বাড়ির মালিক!

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০১৯, ০২:৩৩ পিএম

মাত্র ৯৬ টাকায় একটা বাড়ির মালিক! নিশ্চয় অবাক হচ্ছেন, হ্যাঁ হবারই কথা। অনেকেরই মনে প্রশ্ন এটা কি করে সম্ভব? তবে কথা সত্য। এই পরিমাণ টাকা দিয়ে একটি বড় বাড়ির মালিক হয়ে যেতে পারেন আপনিও।

কিন্তু, সেই জন্য আপনাকে যেতে হবে ইউরোপের দেশ ইতালির দক্ষিণাঞ্চলীয় দ্বীপ সিসিলিতে। ওই অঞ্চলটির সাম্বুকা গ্রামে অতি সামান্য পরিমাণ এই অর্থের বিনিময়ে বাড়ি বিক্রি করছে নগর কর্তৃপক্ষ। খবর সিএনএন।

সিএনএনের ওই প্রতিবেদনে বলা হয়, নগর কর্তৃপক্ষ বিজ্ঞাপন দিয়েছে সিসিলির সাম্বুকায় মাত্র এক ইউরো দামের কিছু বাড়ি বিক্রি করা হবে। বাংলাদেশি মুদ্রায় এই অর্থের পরিমাণ দাঁড়াবে মাত্র ৯৬ টাকা। আর এ টাকায় এক বা একাধিক বাড়ি কিনতে পারবেন বিদেশিরাও। বাড়িগুলো আকারেও বেশ বড়, প্রতিটা বাড়ির আয়তন ৪০ থেকে ১৫০ বর্গমিটার। দ্বীপটিতে বসবাসকারী মানুষের সংখ্যা অত্যন্ত কম হওয়ার কারণে এত কম দামে বাড়ি বিক্রি করে জনসংখ্যা বাড়াতে চাইছে নগর কর্তৃপক্ষ। এমনটাই ধারণা করা হচ্ছে।

জানা যায়, সেখানকার মানুষ গ্রাম ছেড়ে শহরমুখী হওয়ায় দেশটির অন্যান্য গ্রামের মতো সাম্বুকাও জনশূন্য হতে যাচ্ছে। তবে বিজ্ঞাপন দেওয়ার পর ব্যাপক সাড়া পাওয়া গেছে এমনটিই জানিয়েছে নগর কর্তৃপক্ষ। 

সাম্বুকার ডেপুটি মেয়র জুজেপ্পে কাচোপ্পো জানান, বিজ্ঞাপন দেওয়ার পর থেকে বিভিন্ন দেশ থেকে বাড়ি কিনতে চেয়ে ৩৮ হাজারের মতো ই-মেইল পাঠিয়েছেন। এই পরিমাণ টাকা দিলেই বাড়ি পাওয়া যাবে এ বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: