ঢাকা, বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৯

ইমরুল নুর

বিনোদন প্রতিবেদক

একসঙ্গে তিন সুপারস্টার

২১ জানুয়ারি, ২০১৯ ১৬:৩২:০০

ছোট পর্দার ব্যস্ত ও জনপ্রিয় অভিনেতাদের মধ্যে অপূর্ব ও আফরান নিশো অন্যতম। তারা দু’জনেই বেশ ভালো বন্ধুও। এদিকে অপূর্ব একটি চলচ্চিত্রে অভিনয় করলেও এখনও পর্যন্ত সিনেমায় দেখা যায় নি নিশোকে। এই দুজনের বাইরে আরেকজন গানের ভুবন থেকে অভিনয়ে এসে রীতিমত বাজিমাত করেছেন। তিনি হলেন- তাহসান খান। নাটক ও টেলিছবিতে তিনজনই সুপারস্টার। তাদের নিয়ে কোনো আয়োজন মানেই দর্শকের বাড়তি আগ্রহ।

ইউটিউব চ্যানেলের রাজত্ব যখন ক্রমেই আধিপত্য তৈরি করছে তখন ইউটিউবের দর্শকের রুচির সাথে পাল্লা দিতে না পেরে কমছে অনেক জনপ্রিয় তারকার চাহিদা। অন্যদিকে জনপ্রিয়তা বাড়ছে অনেকের। বাড়তির তালিকায় প্রধান তিনটি নাম এই তিন তারকার। ইউটিউবে তাদের অভিনীত কাজগুলোকে লুফে নিচ্ছেন দর্শক।

একটা সময় তারকাবহুল ১ ঘণ্টার নাটক ও টেলিছবি অনেক নির্মাণ হতো। চলচ্চিত্রেও দেখা যেত দুই-তিনজন সুপারস্টার নায়ককে একসঙ্গে কাজ করতে। তাদের সঙ্গে থাকতেন ডাকসাইটে নারী অভিনেত্রীরাও। কিন্তু বাজেটের আকালের এই দুঃসময়ে নির্মাণ যখন নানাভাবে প্রভাবিত হচ্ছে তখন সময়ের সেরা দামি তিন তারকাকে একফ্রেমে দেখাটা অনেক দুঃস্বপ্নই। সেটাই পূরণ করে দেখালেন ‘ছুঁয়ে দিলে মন’ খ্যাত নির্মাতা শিহাব শাহীন।

ওয়েব ফিল্ম ‘দ্বিতীয় কৈশোর’-এ প্রথমবারের মতো একসাথে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব, আফরান নিশো ও তাহসান খান। তিন তারকাকে ঘিরে এরইমধ্যে আলোচনার শীর্ষে রয়েছে অনলাইন ব্যবহারকারীদের জন্য নির্মিত এই চলচ্চিত্রটি। এটি প্রযোজনা করেছে গুড কোম্পানি।

ত্রিশের কোঠায় থাকা তিন তরুণের ভিন্নধর্মী সঙ্কটের গল্প নিয়ে এগিয়েছে ওয়েব ফিল্মটির কাহিনি। জীবনকে তারা কিভাবে দেখেন এবং প্রাপ্তি-অপ্রাপ্তির নানান হিসেবের বিভিন্ন ঘটনা গল্পটিতে প্রাধান্য পেয়েছে।

অপূর্ব বলেন, ‘আমরা তিনজনই একসঙ্গে অভিনয় করতে পেরেছি, এটা আমার কাছে দারুণ একটি ব্যাপার। বিশেষ করে, আমাদের তিনজনের মধ্যে পর্দার বাইরেও রয়েছে চমৎকার বন্ধুত্ব। শিহাব শাহীনের মতো অভিজ্ঞ একজন পরিচালকের সাথে কাজ করার কারণে তা এক নতুন মাত্রা পেয়েছে।’

অভিনেতা আফরান নিশো বলেন, ‘অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলো এক ধরনের আর্কাইভের মতো। তবে কাজটি কতবার দেখা হলো বা কতজন দর্শক দেখলেন সেই সংখ্যাটিই সেই কাজটির মান নির্ণায়ক নয়। এসব প্ল্যাটফর্মের সংখ্যা বাড়ছে, কাজের পরিমাণ বাড়ছে, সেইসাথে দর্শকের সংখ্যাও। এসবই আমাদের জন্য আশার বিষয়। আমি বিভিন্ন ধরনের চরিত্র করতে পছন্দ করি, সে কারণে এই কাজটি করে যথেষ্ট আনন্দ পেয়েছি।’

তাহসান খান বলেন, ‘সময়ের বিবর্তনে বড় পর্দা ও টেলিভিশনের পরে এখন মোবাইল ফোনের পর্দায় চলে আসছে উন্নতমানের কন্টেন্ট, যার রয়েছে অন্য ধরনের আবেদন। মূল বিষয়টি হচ্ছে, কন্টেন্ট বা বিষয়বস্তু যদি আকর্ষণীয় হয়, দর্শক তা দেখবেই এবং প্রযোজনা ও বিজ্ঞাপন থেকে শুরু করে অন্যান্য আর্থিক অনুষঙ্গগুলোর ব্যবস্থাপনা আরো ভালো হবে।’

জানুয়ারির শুরু থেকে মাঝামাঝি রাজধানীর উত্তরার বিভিন্ন শুটিং লোকেশনে কাজ করেছেন এ ওয়েব ফিল্মের কলাকুশলীরা। তিন তারকার পাশাপাশি ওয়েব ফিল্মটিতে আরও অভিনয় করেছেন সানজীদা প্রীতি, রাইসা অর্পা, নাজিয়া হক অর্ষা, রিফাত জাহান প্রমুখ।

৬০ মিনিট ব্যাপ্তি এই ওয়েব ফিল্ম আগামী ২৩ জানুয়ারি থেকে অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘বায়োস্কোপ’- এ দেখা যাবে।

বিডি২৪লাইভ/আইএন/টিএএফ

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems