এমপির জন্য রাস্তায় দাঁড় করিয়ে রাখা হলো শিক্ষার্থীদের

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০১৯, ০৫:৫১ পিএম

এমপি আসবেন। তাই রাস্তার পাশে দাঁড় করিয়ে রাখা হয়েছে বিদ্যালয়ের কোমল শিক্ষার্থীদের। তাদের রাস্তার দু’পাশে প্রায় ঘন্টা খানেকের জন্য দাঁড় করিয়ে রাখা হয়। মঙ্গলবার (২২ জানুয়ারি) বেলা সাড়ে ১১ টার দিকে কুড়িগ্রামের ফুলবাড়ী আদর্শ উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

এ বিষয়ে জানতে চাইলে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোরশেদ আলম জানান, শিক্ষার্থীরা এমপিকে দেখার আগ্রহ জানিয়েছিল, সে কারণেই তারা রাস্তার দুইপাশে দাঁড়িয়েছিল।

তিনি বলেন, ‘একটি ক্লাস  হওয়ার পর শিক্ষার্থীরা এমপি মহোদয়কে দেখার আগ্রহ প্রকাশ করলে আমি অনুমতি দেই।’

শিক্ষার্থীদের এভাবে দাঁড় করিয়ে রেখে কোনও রাজনৈতিক ব্যক্তিকে অভিনন্দন জানানো শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনার লঙ্ঘন কিনা জানতে চাইলে প্রধান শিক্ষক মোরশেদ আলম বলেন, ‘সেটা ঠিক, তবে শিক্ষার্থীরা আমাকে বলেছে যে আপনারা (শিক্ষকরা) এমপিকে দেখবেন আমরা দেখবো না? তখন কিছু শিক্ষার্থী রাস্তার পাশে দাঁড়িয়ে এমপি মহোদয়কে দেখার অপেক্ষা করছিল।’

তবে শিক্ষার্থীরা শিক্ষকের কথা অস্বীকার করে জানান, কুড়িগ্রাম-২ আসনের নব নির্বাচিত সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদকে অভিনন্দন জানাতে শিক্ষকদের নির্দেশেই তারা রাস্তার পাশে দাঁড়িয়েছিল।

এ বিষয়ে জানতে এমপি পনির উদ্দিনকে ফোন করা হলে তিনি জানান, ‘আমার এ ব্যাপারে কিছু জানা নেই। আমি তো এরকম কোন নির্দেশ দেইনি।’

জেলা শিক্ষা কর্মকর্তা শামসুল আলম বলেন, ‘এটা সরকারি নির্দেশনার সুস্পষ্ট লঙ্ঘন। বিদ্যালয় কার্যক্রম বন্ধ রেখে শিক্ষার্থীদের রাস্তায় দাঁড় করিয়ে রেখে কোনও ভিআইপিকে অভিনন্দন জানানো সরকারি নির্দেশনার লঙ্ঘন। এ ব্যাপারে আমরা প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানকে অবহিত করেছি। এরপরও কেন এমনটা ঘটলো সে ব্যাপারে তদন্ত পূর্বক প্রতিবেদন দেওয়ার জন্য আমি উপজেলা শিক্ষা কর্মকর্তাকে নির্দেশনা দিচ্ছি।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: