মাটিচাপায় ২ শ্রমিক নিহত

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০১৯, ১২:৪৩ পিএম

গাজীপুরের শ্রীপুরে হামীম স্পিনিং মিলে মাটিচাপায় দুই নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত তিনজন।

নিহতরা হলেন- নীলফামারীর ডোমার উপজেলার আপন (২৪) এবং একই এলাকার মুজিবুর রহমান (২৫)। আহতরা হলেন- কুড়িগ্রামের আল ইমরান (৫৫), একই জেলার সাব্বির (২৫) এবং পঞ্চগড়ের ইমরান (২৫)।
 
শ্রীপুর থানা পুলিশের ওসি জাবেদুল ইসলাম এ বিষয়টি নিশ্চিত করে বলেন, কয়েকদিন ধরে উপজেলার গাজীপুর ইউনিয়নের ফরিদপুর গ্রামে হামীম স্পিনিং মিলের ভেতরে ইটিপি সম্প্রসারণের জন্য নির্মাণ কাজ চলছিল।

সোমবার (২৮ জানুয়ারি) দুপুরে প্রায় ৩৫ ফুট গভীর গর্তে বসে পাঁচ শ্রমিক রড বাঁধার কাজ করছিলেন। এ সময় হঠাৎ করে ওই গর্তের এক পাশের মাটি ধসে পড়ে। এতে সবাই মাটির নিচে চাপা পড়েন।

তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাতে চিকিৎসাধীন অবস্থায় আপন ও মুজিবুরের মৃত্যু হয়। আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এ ঘটনায় কারখানার মানব সম্পদ বিভাগের নির্বাহী পরিচালক লে. কর্নেল (অব.) আব্দুল ওয়াদুদের মুঠোফোনে একাধিকবার ফোন করেও কোন বক্তব্য পাওয়া যায়নি।

তবে এ ঘটনায় কারখানা কর্তৃপক্ষ সংবাদকর্মীদের কারখানায় প্রবেশ করতে বাধা প্রদান করে এবং তথ্য দিতে অস্বীকৃতি জানায়।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: