৩ হাসপাতাল ও ডায়াগনেস্টিক সেন্টারকে জরিমানা

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০১৯, ০৮:৫৩ পিএম

নোয়াখালী জেলা শহর মাইজদীতে বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও ডায়াগনেস্টিক সেন্টারে অনিয়মের অভিযোগে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়েছে। এসময় তিনটি বেসরকারি হাসপাতাল ও ৩টি ডায়াগনেস্টিক সেন্টারকে তিন লাখ ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার (৩০ জানুয়ারি) সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত জেলা প্রশাসনের উদ্যোগে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. রোকুনুজ্জামান খান।

এ সময় জেলা সিভিল সার্জন, ড্রাগস্, পরিবেশ অধিদপ্তরের প্রতিনিধি,পুলিশ ও র‌্যাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, জেলায় অবাধে বেসরকারি হাসপাতাল ও ডায়াগনেস্টিক সেন্টার গড়ে ওঠেছে। কিন্তু এগুলোর বেশিরভাগই নিয়ম-কানুন মানছে না। অনেকগুলোতে মূল্য তালিকা নেই, আবার মূল্য তালিকা থাকলেও প্রতারণা করা হচ্ছে। কোথাও কোথাও রোগীদের কাছ থেকে অধিক মূল্য নেয়া হচ্ছে, পর্যাপ্ত ডাক্তার নেই এবং ডাকাগনেস্টিক সেন্টারগুলোতে মানহীন পরীক্ষা-নিরিক্ষা হচ্ছে।

এমন অভিযোগ আজ জেলা প্রশাসনের উদ্যোগে এ অভিযান পরিচালিত হয়েছে। এ সময় বেসরকারি গুডহিল হাসপাতালকে ৫ হাজার, সিটিকে ৮০ হাজার, নোয়াখালী প্রাইভেট হাসপাতালকে এক লাখ, গ্রীণ ডায়াগনেস্টিককে ৪৫ হাজার, আল-মদিনাকে ৪০ এবং এ্যামাসকে ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে তাদেরকে সতর্কও করা হয়েছে।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট জানিয়েছে, এ অভিযান অব্যাহত থাকবে। একই সঙ্গে অভিযান শুধু শহরে সীমাবদ্ধ থাকবে না, গ্রামে গঞ্জেও অভিযান পরিচালিত হবে।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: