প্রধানমন্ত্রীর চা-চক্রে বিভিন্ন রাজনৈতিক নেতারা

প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০১৯, ০৪:২১ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার চা-চক্রে যোগ দিয়েছেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। আজ শনিবার (২ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে তিনটার পর গণভবনে এই চা চক্র শুরু হয়।

গণভবন সূত্র জানায়, প্রধানমন্ত্রীর সরকারি এই বাসভবনের সবুজ লনে চা-চক্র অনুষ্ঠিত হচ্ছে। এতে উপস্থিত নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী। 

সূত্র আরো জানায়, এই চা-চক্রে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদেরসহ অন্যান্য নেতারা উপস্থিত হয়েছেন। এ ছাড়াও যোগ দিয়েছেন ১৪ দলের শরিক ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদ একাংশের সভাপতি হাসানুল হক ইনু, জাসদের একাংশের সভাপতি শরীফ নুরুল আম্বিয়াসহ অন্যান্যরা।

এ ব্যাপারে প্রধানমন্ত্রীর প্রেস উইং সূত্রে জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে অংশ নেয় ঐক্যফ্রন্টসহ দেশের প্রায় সব রাজনৈতিক দল। এর ধারাবাহিকতায় আজকের চা-চক্রে অংশ নেওয়ার জন্য ১৪ দল, জাতীয় পার্টি, যুক্তফ্রন্টসহ বামদলগুলোকে চা-চক্রে নিমন্ত্রণ করা হয়। 

এদিকে সংলাপে অংশ নিলেও প্রধানমন্ত্রীর চা-চক্রে অংশ নিচ্ছে না জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। গতকালকে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে এ সিদ্ধান্তের কথা জানান তারা। চিঠিতে আমন্ত্রণের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন তারা।

ঐক্যফ্রন্টের প্যাডে লেখা চিঠিতে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলা হয়, ‘জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সভায় মাননীয় প্রধানমন্ত্রীর চা-চক্রের আমন্ত্রণ অন্যতম এজেন্ডা হিসেবে আলোচিত হয়েছে। কমিটি এই চা-চক্রে অংশ না নেওয়ার ব্যাপারে সর্বসম্মতভাবে সিদ্ধান্ত গ্রহণ করেছে।’

চিঠিতে আরও বলা হয়, ‘৩০ ডিসেম্বর নির্বাচনের নামে প্রহসনের মাধ্যমে গঠিত সরকার কোনোভাবেই নৈতিক নয়। সেদিন দেশের মানুষের ন্যূনতম গণতান্ত্রিক অধিকার ভোটাধিকার প্রয়োগ করে প্রতিনিধি নির্বাচনের ক্ষমতা হরণ করা হয়েছে। অন্যদিকে জাতীয় ঐক্যফ্রন্টের হাজার হাজার নেতা-কর্মী এখনও জেলে আছেন। নতুন নতুন মামলায় অসংখ্য নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হচ্ছে। এমন অবস্থায় প্রধানমন্ত্রীর চা-চক্রে অংশগ্রহণ করা কোনোক্রমেই সম্ভব নয়।’

নির্বাচনের আগে গত নভেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ঐক্যফ্রন্টসহ দেশের প্রায় সব রাজনৈতিক দলের সংলাপ হয়। ওই সংলাপে নির্বাচন নিয়ে আলোচনা হয়। পরে ৩০ ডিসেম্বর সব রাজনৈতিক দলের অংশগ্রহণে নির্বাচনে আওয়ামী লীগ বিপুল জয় পায়। তবে নির্বাচনকে প্রত্যাখ্যান করে পুনরায় নির্বাচনের দাবি করে আসছে জাতীয় ঐক্যফ্রন্ট। এরই মধ্যে ঐক্যফ্রন্টসহ নির্বাচনের আগে সংলাপে অংশ নেওয়া সব নেতাকে শুভেচ্ছা বিনিময় ও চা-চক্রের জন্য আমন্ত্রণ জানান শেখ হাসিনা।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: