‘সমাজের নৈতিক অবক্ষয় রোধে বই পড়ার বিকল্প নেই’

প্রকাশিত: ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ০৬:১৮ পিএম

সমাজের নৈতিক অবক্ষয়রোধে বই পড়ার বিকল্প নেই। যে যত বেশি বই পড়বে সে ততই উন্নত হবে। বই পড়ার অভ্যাস গড়ে তোলার মাধ্যমেই শিক্ষার্থীরা আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠবে।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারী) সকালে জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে বই পড়ি, আলোকিত মানুষ গড়ি’ এই শ্লোগানকে সামনে রেখে জেলা সরকারি গণগ্রন্থাগারের উদ্যোগে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

এসময় আলোচনা সভায় উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও সরকারী জেলা গণ গ্রন্থাগারের আহ্বায়ক মনোয়ারা আক্তার জাহান, জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান সুনীলময় চাকমা, জেলা উদীচি শিল্পী গোষ্ঠীর সভাপতি অমলেন্দু হাওলাদার, বাংলাদেশ বেসরকারি গ্রন্থাগার সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক ইয়াছিন রানা সোহেল প্রমূখ।

বক্তারা বলেন, সরকার জ্ঞান ভিত্তিক জাতি গঠনের জন্য নানা উদ্যোগ ও পরিকল্পনা গ্রহণ করেছে। জ্ঞানভিত্তিক জাতি গঠনের লক্ষ্য পূরণের জন্য গ্রন্থাগারের বিকল্প নেই। তাই শিক্ষার্থীদের গ্রন্থাগারমুখী করার জন্য অভিভাবকদের আহ্বান জানান। এর আগে জেলা প্রশাসন কার্যালয়ের সামনে থেকে র‌্যালীটি বের হয়। আলোচনা সভা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিরা।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: