স্কুলছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে মামলা

প্রকাশিত: ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৪:০৭ পিএম

জেলার মোহনগঞ্জের সোয়াইর ইউনিয়নের পূর্ব বরাম গ্রামের ষষ্ট শ্রেণির এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে ওই গ্রামের প্রতিবেশী মৃত আবুল মালেক ওরফে পুলিশ মিয়ার ছেলে বখাটে রিয়াজের (২০) বিরুদ্ধে।

এ ঘটনায় স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

অভিযোগে জানা গেছে, জেলার মোহনগঞ্জের পূর্ব বরাম গ্রামের বখাটে রিয়াজ গ্রামের নানা বয়সী নারীদের প্রায়ই উত্যক্ত করত। তার বিরুদ্ধে একাধিকবার গ্রাম্য সালিশ হয়েছে। কিন্তু কোন প্রতিকার হয়নি।

বখাটে রিয়াজ স্থানীয় এক স্কুলের ছাত্রীকে বিদ্যালয়ে আসা যাওয়ার পথে রাস্তায় প্রায়শই প্রেমের প্রস্তাব দিত। তার প্রস্তাবে সারা না দেয়ায় রিয়াজ ওই স্কুলছাত্রীকে উত্যক্ত করত এবং আপত্তিকর কথা বলত। বিষয়টি রিয়াজের মা, এলাকার মাতাব্বর ও স্থানীয় ইউপি চেয়ারম্যানকে জানানো হয়। কিন্তু কোন প্রতিবার পাওয়া যায়নি। এলাকার মাতাব্বররা বিষয়টি মীমাংসার কথা বলে সময়ক্ষেপন করে।

গত মঙ্গলবার সকালে বাবা মা বাড়িতে না থাকার সুযোগে স্কুলছাত্রীকে প্রতিবেশী রিয়াজ কৌশলে তার ঘরে ডেকে নিয়ে যায় এবং ধর্ষণের চেষ্টা চালায়। ঘটনার পর থেকে ধর্ষকের ভাই স্কুলছাত্রী ও তার পরিবারকে নানা ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করছে। স্কুলছাত্রীর পরিবারটিকে বাড়ি থেকে বের হতে বাধা দিচ্ছে। এতে করে ওই পরিবারটি নিরাপত্তাহীনতায় ভুগছে।

এ ঘটনায় স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে বৃহস্পতিবার বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।  

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: