সড়ক দুর্ঘটনা রোধে পুলিশের অভিযান 

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:৩২ পিএম

ইসমাইল হোসেন রবিন,
লক্ষ্মীপুর থেকে:

লক্ষ্মীপুরে সড়ক দুর্ঘটনা রোধে জেলা পুলিশের উদ্যোগে অভিযান পরিচালনা করা হয়েছে। সোমবার (১১ ফেব্রুয়ারি) সকালে শহরের ঝুমুর সিনেমা হল, উত্তর ও দক্ষিণ তেমুহনী এলাকায় এ অভিযানের নেতৃত্ব দেন জেলা পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন।

এসময় পুলিশের ডিআইওয়ান ইকবাল হোসেন ও ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) মামুন আল-আমিন উপস্থিত ছিলেন।

অভিযানের সময় সিএনজি চালিত অটোরিকশা থামিয়ে অতিরিক্ত যাত্রীদের নামিয়ে দেওয়া হয়। অটোরিকশার রেজিষ্ট্রেশন ও চালকদের লাইসেন্স চেক করা হয়েছে। তবে এসময় কোন অটোরিকশা কিংবা চালককে আটক করা হয়নি। সড়কের নিয়মাবলী সম্পর্কে যাত্রী ও চালকদের দিকনের্দশনা দেওয়া হয়েছে। এছাড়া পথচারী, যাত্রী ও চালকদের মাঝে ট্রাফিক আইন সম্বলিত লিফলেট বিতরণ করা হয়।

এদিকে রোববার জেলা আইন-শৃঙ্খলা সভায় অটোরিকশায় ৩ জনের বেশি যাত্রী নেওয়া যাবে না বলে জানানো হয়েছে। এসময় চালকের দু’পাশের সীটগুলো সরিয়ে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে। এ বিষয়ে পুলিশকে তদারকি করার জন্য বলা হয়।

লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার (এসপি) আ স ম মাহাতাব উদ্দিন বলেন, চালকরা গাড়িতে অতিরিক্ত যাত্রী উঠাতে পারবে না। প্রত্যেক গাড়ির রেজিষ্ট্রশন নাম্বার ও চালকদের লাইসেন্স ছাড়া রাস্তায় নামানো যাবে না। অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পেলেই সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে। রশিদ ছাড়া যেন কাউকে টাকা না দেয়া হয় তা চালকদের বলে দেওয়া হয়েছে।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: