সিঙাড়ার ভেতরে সেদ্ধ করা আস্ত টিকটিকি!

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৪৯ এএম

মৌলভীবাজার কুলাউড়া উপজেলার হোটেল-রেস্তোরাঁগুলোতে পচা ও বাসি খাবার বিক্রির অভিযোগ অনেক দিনের। তবে শনিবার (৯ ফেব্রুয়ারি) সিঙাড়া খাবার সময় ভেতর থেকে আস্ত টিকটিকি পাওয়ায় খবরটি মুহূর্তেই ছড়িয়ে পড়ে। পরে উপজেলা প্রশাসন বাজারের ওই হোটেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নোংরা পরিবেশে খাবার পরিবেশনের অপরাধে দুজনকে আটক ও ৫০ হাজার টাকা জরিমানা করে।

শনিবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার ব্রাহ্মণবাজারের বৈশাখী রেস্টুরেন্টে এক ব্যক্তি সিঙাড়া খাবার সময় সিঙাড়ার ভেতরে সেদ্ধ করা আস্ত একটি টিকটিকি দেখতে পান।

এ বিষয়ে কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল লাইছ জানান, ব্রাহ্মণ বাজারের হোটেল-রেস্তোরাঁর নোংরা পরিবেশে খাবার তৈরি ও পরিবেশনের গোপন সংবাদের ভিত্তিতে এক ঝটিকা অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে বৈশাখী রেস্তোরাঁয় তৈরি খাবারের মধ্যে টিকটিকিসহ নোংরা খাবার পরিশেনের দায়ে রেস্তোরাঁর শাহিন ও কাইয়ুম নামে দুজনকে আটক ও রেস্তোরাঁ মালিককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। পরে দণ্ডিত অপরাধী জরিমানার টাকা পরিশোধ করে মুক্তিলাভ করে। অভিযানে উপজেলা ইউএনও অফিসের কর্মকর্তাসহ কুলাউড়া থানা পুলিশ অংশ নেয়।

ইউএনও জানান, জনস্বার্থ রক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বিডি২৪লাইভ/এসএএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: