শোয়েব আখতারের হুঁশিয়ারি!

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ০২:৫৮ পিএম

বাইশ গজে সেই রুদ্ধশ্বাস গতি আবার ফিরে আসছে! এই ঘোষণামাত্রই পাকিস্তানের ক্রিকেট মহলে তুমুল আলোড়ন। সাবেক থেকে বর্তমান, অনেকেই রীতিমতো চমকে গেছেন। কারণ, ৪৩ বছরের এক ফাস্ট বোলারের প্রত্যাবর্তন তো সহজ নয়।

খবর হল, পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার ঘোষণা করেছেন, তিনি ১৪ ফেব্রুয়ারি প্রত্যাবর্তন করছেন। টুইটারে এক ভিডিওতে শোয়েবকে বলতে শোনা যায়, ‘আজকের ছেলেরা মনে করে, তারা ক্রিকেটের অনেককিছু জানে এবং তারা আমার বোলিং স্পিডকে চ্যালেঞ্জ করতে পারে। তাই, গতি কাকে বলে তা দেখাতে আমি আবার ফিরে আসছি।’

একটু থেমে রাওয়ালপিন্ডি এক্সপ্রেসের সংযোজন, ‘আমি লিগও খেলব। তাই সাবধান।’

বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। আখতার পরিষ্কার না করলেও ভক্তরা মনে করছেন, ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এ টুর্নামেন্টেই কোনও দলের হয়ে খেলতে পারেন তিনি।

২০১১ বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান ৪৩ বছর বয়সী ডানহাতি পেসার। এখন ধারাভাষ্যকারের ভূমিকায় মাঝে মধ্যে দেখতে পাওয়া যায় তাকে। ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ফাস্ট বোলার হিসেবে স্বীকৃত তিনি।

তরতর করে শরীর বেয়ে পড়ত ঘাম। সীমানা থেকে দৌড় দিতেন ব্যাঘ্রগতিতে। বল হাতে তুলতেন গতির ঝড়। তার সময়ের বাঘা ব্যাটসম্যানরাও ভয়ে-আতঙ্কে ক্রিজ ছেড়ে বের হয়ে যেতেন। কেউ আঘাত পেয়ে রক্তাক্ত হয়ে মাঠ ছাড়তেন। সঙ্গে ছিল সর্পিল সুইং, গতিময় বাউন্স-ইয়র্কার, স্লো ডেলিভেরি। ব্যাটাররা কুপোকাত না হয়ে পারেন? এসব কিছুর জন্য ইতিহাসে চিরস্মরণীয় হয়ে থাকবেন শোয়েব। রেকর্ড বুকে তার নাম জ্বলজ্বল করে জ্বলবেই।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: