বিশ্বকাপের আগে বাদ পড়লেন ভারতীয় দুই তারকা ক্রিকেটার

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:১৫ পিএম

দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ। তার আগে শেষ প্রস্তুতি হিসেবে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ফিরতি ওয়ানডে সিরিজ খেলবে ভারত। স্বভাবতই এই সিরিজটির দল নিয়েই বিশ্বকাপে যাওয়ার কথা টিম ইন্ডিয়ার। বিশ্রামের পর যে দলে ফিরছেন নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। ফিরেছেন লোকেশ রাহুল আর জাসপ্রিত বুমরাহও।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে আগামী ২ মার্চ হায়দরাবাদে। এই সিরিজে দলে জায়গা হয়নি উইকেটরক্ষক ব্যাটসম্যান দিনেশ কার্তিক আর স্পিনিং অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার। আরও বাদ পড়েছেন উদীয়মান পেসার খলিল আহমেদও।

অথচ দিনেশ কার্তিক যখনই সুযোগ পাচ্ছেন ‘ফিনিশার’ হিসেবে অবদান রাখার চেষ্টা করছেন। কিন্তু বিশ্বকাপের ঠিক আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে তার উপর ভরসা রাখতে পারেননি নির্বাচকরা। বরং মহেন্দ্র সিং ধোনির সঙ্গে ব্যাকআপ উইকেটকিপার হিসেবে বেছে নেয়া হয়েছে তরুণ রিশাভ পান্তকে।

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে ২টি টি-টোয়েন্টি আর ৫টি ওয়ানডে খেলবে ভারত। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ বিশাখাপত্তমে ২৪ ফেব্রুয়ারি।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: