গণতন্ত্রের মুক্তির জন্য রাস্তায় নামতে হবে: জাফরুল্লাহ

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৪৬ এএম

গণতন্ত্রের মুক্তির জন্য সব রাজনৈতিক দলকে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে রাস্তায় নামা ছাড়া কোনো উপায় নেই বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি একথা বলেন।

ডা. জাফরুল্লাহ বলেন, জনগণের অধিকার আদায়ে রাস্তায় নেমে সংগ্রাম ছাড়া উপায় নেই। এজন্য সব দলকে ছোটখাটো ভুলভ্রান্তি ভুলে একত্রিত হয়ে রাস্তায় নামতে হবে।

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, সরকারদলীয় বিচার ব্যবস্থায় বিএনপি চেয়ারপারসন সুবিচার পাবেন না। তাকে জনগণের রায়ের জন্য অপেক্ষা করতে হবে। সবার সম্মিলিত আন্দোলনে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। তাহলে তিনি মুক্তি পাবেন।

তিনি বলেন, আন্দোলনের জন্য বিএনপি ও মহিলা দলের অনেক বেশি দায়িত্ব রয়েছে। প্রতিদিন এক হাজার নারী নেতাকর্মী রাস্তায় আসুন। তাহলে হয়তো এক মাসের মধ্যে খালেদা জিয়া কারাগারের বাইরে আসতে পারবেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে জাফরুল্লাহ চৌধুরী বলেন, ৩০ ডিসেম্বর গণতন্ত্রের কবর রচিত হয়েছে। গণতন্ত্রের কবর হলে কী হয় তা দুই মাসের মধ্যে ফুটে উঠেছে।

এদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেন, এ দেশের মানুষের ভোটাধিকার, গণতন্ত্রের অধিকার ফিরিয়ে আনতে হবে। জিয়াউর রহমান যেমন অতীতে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন, ঠিক তেমন করে আগামীতে খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করে আবারও বহুদলীয় গণতন্ত্র উপহার দেওয়া হবে।

মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের পরিচালনায় মানববন্ধনে সংগঠনের সভাপতি আফরোজা আব্বাস, মহিলাবিষয়ক সম্পাদক নুরী আরা সাফা, জিবা আমিন খান, হেলেন জেরিন খান প্রমুখ বক্তব্য দেন।

বিডি২৪লাইভ/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: