নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০২:৫০ পিএম

নেত্রকোনা আধুনিক হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা দেড় বছর পর আজ শনিবার (১৬ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হয়েছে। এই দেড় বছরে ১৮টি সভা কবার কথা ছিল। কিন্তু একটি সভাও হয়নি। 

নেত্রকোনা-২ আসনের এমপি এবং পদাধিকার বলে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি এবং মৎস্য ও পশু সম্পদ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এ কথা গত শুক্রবার রাতে জানার পরপরই কমিটির সদস্য সচিব সিভিল সার্জনকে সভা আহ্বান করার জন্য নির্দেশ দেন।

জানা গেছে, বিগত সংসদের এমপি সাবেক যুবও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় আগের কমিটির সভাপতি ছিলেন।

এদিকে শনিবার সকালে হাসপাতালের ইপিআই ভবনে অনুষ্ঠিত সভায় হাসপাতালের সার্বিক চিত্র তুলে ধরেন সিভিল সার্জন ডা: তাজুল ইসলাম খান। জানানো হয় যে, বর্তমান ১০০ শত শয্যার হাসপাতালটি অচিরেই ২৫০ বেডে উন্নীত করা হবে। এজন্য প্রায় ৭০ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন নতুন ১২ তলা হাসপাতাল ভবনের কাজ দ্রুত শেষ করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সদস্যগণ মতামত দেন। সভায় সদস্যগণ হাসপাতালের চিকিৎসার উন্নয়ন, পরিষ্কার পরিচ্ছন্নতা, রোগীদের খাবারের মান উন্নয়ন এবং পর্যাপ্ত ওষুধ পত্র মজুদ রাখার আহ্বান জানান।

এদিকে প্রতিমন্ত্রী তার বক্তব্যে বলেন, সরকার মফস্বলের চিকিৎসা ব্যবস্থার উন্নয়নে সচেষ্ট। মফস্বলের হাসপাতালগুলোর জন্য সরকার বিপুল সংখ্যক চিকিৎসক নিয়োগ দিয়েছেন। এরপরেও চিকিৎসকরা থাকতে চান না। এ অবস্থা চলবে না। হাসপাতালে চিকিৎসকদের যথাযথ উপস্থিতি নিশ্চিত করতে হবে এবং এজন্য তদারকি ব্যবস্থা জোরদার করতে হবে। হাসপাতালে চিকিৎসার মান উন্নয়ন, পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখতে হবে বলেও তিনি উল্লেখ করেন।

সভায় ময়মনসিংহ স্বাস্থ্য বিভাগীয় ভারপ্রাপ্ত পরিচালক ডা: একে এম আব্দুর রব, পুলিশ সুপার জয়দেব চৌধুরী পিপিএম, নেত্রকোনা মেডিকেল কলেজের প্রিন্সিপাল ডা: একএম সাদিকুল আজম, সদস্য সচিব সিভিল সার্জন ডা: তাজুল ইসলাম খান, কামরুন্নেছা আশরাফ দীনা, জেলা প্রেসক্লাব সম্পাদক শ্যামলেন্দু পাল, রেডক্রিসেন্ট সম্পাদক গাজী মোজাম্মেল হোসেন টুকু, স্বাবলম্বী উদযাপন সমিতির নির্বাহী পরিচালক বেগম রোকেয়া প্রমুখ।

পরে মন্ত্রী নির্মানাধীন নতুন হাসপাতাল ভবনের নির্মাণকাজ পরিদর্শন করেন।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: