ঢাকা, সোমবার, ২৫ মার্চ, ২০১৯

এস হোসেন আকাশ

কিশোরগঞ্জ প্রতিনিধি

ভাইয়ের কবরে কাঁদলেন লিপি

১৬ ফেব্রুয়ারি, ২০১৯ ২২:৫৪:০০

সততা আর শিষ্টতার অনিবার্য আইকন সৈয়দ আশরাফুল ইসলাম টানা পাঁচ বার কিশোরগঞ্জ সদর আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৬ সালের ১২ই জুনের নির্বাচনে প্রথম বারের মতো অংশ নিয়েই সংসদ সদস্য নির্বাচিত হন সৈয়দ আশরাফুল ইসলাম। এরপর থেকে তাঁর জয়রথ আর কখনো থামেনি। ২০০১ সালের নির্বাচনে দলের চরম ভরাডুবির সময়েও সৈয়দ আশরাফুল ইসলাম এই আসন থেকে টানা দ্বিতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন।

২০০৮ সালের ২৯শে ডিসেম্বর, ২০১৪ সালের ৫ই জানুয়ারি এবং সর্বশেষ ২০০৮ সালের ৩০শে ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনেও কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর উপজেলার মানুষ আস্থা রেখেছেন প্রিয় নেতা সৈয়দ আশরাফুল ইসলামের অবিস্মরণীয় নেতৃত্বের প্রতি। যে কারণে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থাতেও বিগত ৩০শে ডিসেম্বরের নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে জয়ী হন রাজনীতির কবি- সৈয়দ আশরাফ।

নির্বাচনে বিজয়ী করা প্রিয় নেতাকে নিজেদের মাঝে ফিরে পেতে উন্মুখ ছিলেন কিশোরগঞ্জ-হোসেনপুরের মানুষ। কিন্তু থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে ছয় মাস মৃত্যুর সঙ্গে লড়াই করে শপথ নেয়ার আগেই গত ৩রা জানুয়ারি তিনি পাড়ি জমান না ফেরার দেশে। ফলে জাতীয় সংসদে তাঁর আসনটি শূণ্যই থেকেছে এতোদিন।

সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে কিশোরগঞ্জ-১ আসনে তফসিল ঘোষণা করা হয় পুনঃনির্বাচনের। পুনঃনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে ভাইয়ের আসনে প্রার্থী হন ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি। শহীদ সৈয়দ নজরুল ইসলাম ও প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের প্রতি সম্মান দেখিয়ে পুনঃনির্বাচনে মনোনয়নপত্র জমাদানকারী অপর দুই প্রার্থীই তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলে একক প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) জাতীয় সংসদ ভবনে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি কিশোরগঞ্জ-১ আসনের নির্বাচিত সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি কে শপথ বাক্য পাঠ করান। শপথ গ্রহণ শেষে সংসদে বসার আগেই ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি এমপি ছুটে যান বনানীতে শায়িত বড় ভাই সৈয়দ আশরাফুল ইসলামের কাছে।

ভাইয়ের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে গিয়ে সেখানেই কান্নায় ভেঙ্গে পড়েন সৈয়দা জাকিয়া নূর লিপি এমপি। ভাইয়ের প্রতি বোনের এই অকৃত্রিম আবেগ, শ্রদ্ধা আর ভালবাসা ছুঁয়ে যায় উপস্থিত সবাইকে।

এ সময় প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট ভাই ড. সৈয়দ মঞ্জুরুল ইসলাম, চাচাতো ভাই অ্যাডভোকেট সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ কমিটির সহ-সম্পাদক রাশেদুল মাহমুদ রাসেলসহ পরিবারের সদস্যবর্গও অশ্রুসজল হন।

বনানী কবরস্থানেই শায়িত বাবা শহীদ সৈয়দ নজরুল ইসলাম ও মা সৈয়দা নাফিসা ইসলাম এর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন নবনির্বাচিত সংসদ সদস্য সৈয়দা লিপি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্য এবং শহীদ সৈয়দ নজরুল ইসলামের সাথে ৩রা নভেম্বর জেলহত্যায় শহীদ হওয়া জাতীয় তিন নেতার সমাধিতেও তিনি পুষ্পস্তক অর্পণ করেন।

এর আগে ধানমণ্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন নবনির্বাচিত সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

বিডি২৪লাইভ/এজে

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems