‘খাদ্য নিয়ে ছিনিমিনি খেলার সুযোগ দেওয়া হবে না’

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৭:০৯ পিএম

সরকারের লক্ষ্য আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত দেশ হিসেবে গড়ে তোলা। আর এই লক্ষ্য অর্জন করতে হলে দেশ থেকে প্রথমে দুর্নীতি দূর করতে হবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

আজ রবিবার (১৭ ফেব্রুয়ারি) বেলা ১১টায় নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত জেলার মাসিক সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপস্থিত সরকারি কর্মকর্তা কর্মচারীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

এ সময় খাদ্যমন্ত্রী বলেন, সরকারের লক্ষ্য আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত দেশ হিসেবে গড়ে তোলা। আর এই লক্ষ্য অর্জন করতে হলে দেশ থেকে প্রথমে দুর্নীতি দূর করতে হবে। এ ক্ষেত্রে সরকারি কর্মকর্তা কর্মচারীদের ভুমিকাই সবচেয়ে বেশী।

খাদ্যমন্ত্রী আরো বলেন, সরকারি সকল বিভাগের কর্মকর্তাদের দুর্নীতিমুক্ত থেকে কাজ করতে হবে। কারণ বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব এবং ন্যায়নীতি সততা ও নিষ্ঠার কারণে দেশের অভাবনীয় উন্নয়ন হয়েছে। আগামী ৫ বছর দেশকে উন্নয়নের ক্ষেত্রে একটি পর্যায়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে সরকার যে উদ্যোগগুলো হাতে নিয়েছে দুর্নীতি যেন সেগুলোকে বাধাগ্রস্ত করতে না পারে।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে ১৯৭১ সালে যে লক্ষ্য নিয়ে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা এই দেশের স্বাধীনতা অর্জন করেছি সেই লক্ষ্য বাস্তবায়নে সকলকে একসাথে কাজ করতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হলে বর্তমান সরকারের যে নির্বাচনী ইশতেহার তা বাস্তবায়ন করতে হবে। ইতিমধ্যে বাংলাদেশ সারা বিশ্বে উন্নয়নের এক রোল মডেল হয়েছে।

তিনি আরো বলেন, আমাদের উন্নয়নে পৃথিবীর অন্যান্য দেশ এখন বাংলাদেশকে অনুসরণ করতে চায়। আমাদের এই উন্নয়ন ধরে রাখতে হবে। আমরা ইতিমধ্যেই মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল’ বা এমডিজি অর্জন করেছি। এখন ‘সাসটেনেবল ডেভেলপমেন্ট গোল’ বা এসডিজি অর্জনে পথে হাঁটতে শুরু করেছি।

খাদ্যমন্ত্রী বলেন, দেশে এখন খাদ্যের কোন ঘাটতি নেই। এখন আমাদের সকলের জন্য পুষ্টিকর ও নিরাপদ খাদ্য গ্রহণ করাকে নিশ্চিত করতে হবে। এর জন্য যা যা প্রয়োজন বর্তমান সরকার তার সব কিছুই করবে। খাদ্য নিয়ে কোন কারসাজিকে ছাড় দেওয়া হবে না। কাউকে খাদ্য নিয়ে ছিনিমিনি খেলার কোন সুযোগ দেওয়া হবে না।

জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে আয়োজিত মাসিক সমন্বয়সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন পিপিএম, সিভিল সার্জন ডা: মমিনুল হক, নওগাঁ পৌর সভার মেয়র নজমুল হক সনি, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী হামিদুল হক, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সুধাংশ কুমার সরকার, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা: মুনির আলী আকন্দ সহ জেলা পর্যায়ের সকল কর্মকর্তা, উপজেলা পরিষদের চেয়ারম্যানবৃন্দ, উপজেলা নির্বাহী অফিসার বৃন্দসহ সমন্বয়সভার সকল সদস্যবৃন্দ।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: