চলচ্চিত্রের দুরবস্থা কাটাতে শাকিবের নতুন ভাবনা

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ০২:২৬ পিএম

ঢালিউডের বর্তমান সময়ের শীর্ষ নায়ক শাকিব খান এপার বাংলা ছাড়িয়ে ওপার বাংলাতেও বেশ জনপ্রিয়। সম্প্রতি বেশ কয়েকটি সিনেমার কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন শাকিব। কিছু দিন আগে কক্সবাজারে ‘শাহেনশাহ’ ছবির গানের শুটিং শেষ করে এসেছেন। এছাড়াও ব্যস্ত আছেন তার অভিনীত ‘একটি প্রেম দরকার’ সিনেমার কাজ নিয়ে।

অভিনেতার বাইরেও শাকিব খান একজন প্রযোজক। তার এসকে ফিল্মস এর প্রথম প্রযোজিত ছবি ‘হিরো দ্য সুপারস্টার’ মুক্তি পেয়েছিল ২০১৪ সালের মাঝামাঝি সময়ে। ছবিটি ব্যবসা সফলও হয়েছিল। চার বছর পরে আবারও প্রযোজনা করতে যাচ্ছেন ঢাকাই ছবির এই শীর্ষ নায়ক। দ্বিতীয়বারের মত প্রযোজিত নতুন এই ছবির নাম ‘পাসওয়ার্ড’। ছবিটি পরিচালনা করবেন মাস্টার মেকার মালেক আফসারি। এই ছবিতে শাকিবের সঙ্গে আবারও জুটি বেঁধে হাজির হবেন ‘বসগিরি’ ও ‘সুপারহিরো’ খ্যাত চিত্রনায়িকা শবনম বুবলী।

শাহেন শাহ ছবির শুটিং শেষে ভারতের কলকাতা গিয়েছিলেন শাকিব খান। সেখান থেকে গত শনিবার দুপুরে ঢাকায় ফিরেন তিনি। ফিরেই এফডিসিতে আয়োজিত ‘অন্ধকার জগত’র প্রিমিয়ারে অংশ নিয়েছিলেন শাকিব খান।

বর্তমানে সিনেমার ইন্ডাস্ট্রির অবস্থা খুব একটা ভালো যাচ্ছে না। এই অবস্থায় প্রযোজকরাও আর আগের মত লগ্নি করছেন না সিনেমাতে। বছর জুড়ে আগে যে পরিমাণ ছবি মুক্তি পেত এখন আর তার সিকিভাগও দেখা মিলে না। চলচ্চিত্রের এই দুরবস্থায় ইন্ডাস্ট্রির পাশে দাঁড়াতে চান শাকিব খান।

এই সময়টাতে অনেক প্রযোজকই সিনেমাতে লগ্নি করছেন না। লগ্নি না করলে তো আর সিনেমা হবে না। তাই এই দুঃসময়ে চলচ্চিত্রের পাশে দাঁড়াতে চেয়ে শাকিব খান বলেন, এখন চলচ্চিত্রের অবস্থা খুব খারাপ যাচ্ছে। প্রযোজকরাও ছবি নির্মাণ করতে আসছেন না। তাই আমিই এই সময়টাতে চলচ্চিত্রের পাশে দাঁড়াতে চাই। সিনেমা থেকে আয় করা টাকা সিনেমাতেই বিনিয়োগ করব।

তিনি বলেন, আমার প্রথম প্রযোজিত ছবিটি ভালো ব্যবসা করেছিল। অ্যাকশন থ্রিলারধর্মী এই ছবিটির গল্প আমার পছন্দ হয়েছে। যেভাবে পরিকল্পনা করছি সেভাবে কাজটা শেষ করতে পারলে ভালো কিছু হবে সেইসাথে ভালো ব্যবসাও করবে ছবিটি।

তিনি আরও বলেন, বেশ অনেকদিন ধরেই এই ছবিটি নিয়ে কথাবার্তা চলছিল। ইতোমধ্যে ছবির চিত্রনাট্য লেখা শেষ হয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী ২৬ ফেব্রুয়ারি থেকে ছবিটির শুটিং শুরু করব।

বিডি২৪লাইভ/আইএন/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: