ভারতে ফের হামলার হুমকি দিয়ে ভিডিও ছড়াল পাকিস্তানের জইশ

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:৪৯ পিএম

যে কোনও মুহূর্তে ফের পুলওয়ামা হামলার মতো ঘটনা ঘটাতে পারে জইশ-ই-মহম্মদ। একদিকে যখন ভারতের কাছে পুলওয়ামা হামলার প্রমাণ চাইছেন ইমরান, ঠিক সেই সময়ে ভারতে ফের নাশকতা চালানোর হুমকি দিয়ে ভিডিও সামনে আনল জইশ-ই-মহম্মদ। এ খবর দিয়েছে ভারতীয় গণমাধ্যম।

যে ভিডিওতে কালো কাপড় ঢাকা এক ব্যক্তিকে হুমকি দিতে শোনা যাচ্ছে। হুঁশিয়ারি দিয়ে সে জানাচ্ছে, জইশের যখন ইচ্ছা হবে তখনই পুলওয়ামার মতো ঘটনা ঘটাতে পারবে। একই সঙ্গে পুলওয়ামায় ঘটা ভয়ঙ্কর জঙ্গি হামলারও আবার দায় স্বীকার করে ওই জঙ্গি। বিভিন্ন সংবাদমাধ্যমে সেই ভিডিও ইতিমধ্যে দেখানোও হচ্ছে।

অন্যদিকে, জইশের নয়া এই ভিডিও প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসেছে নিরাপত্তাবাহিনী। কোন সূত্র ধরে এই ভিডিও ভারতে আসল তা খতিয়ে দেখছে নিরাপত্তা বাহিনী।

অন্যদিকে, পুলওয়ামা হামলার পর ঘটনার দায় স্বীকার করে পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ। স্বাভাবিকভাবেই আঙুল ওঠে পাকিস্তানের দিকে। মঙ্গলবার সকালে পাকিস্তানকে স্পষ্ট বার্তা দেয় ভারতীয় সেনা। এরপরই সংবাদমাধ্যমে ভাষণ দিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

এদিনই লেফটেন্যান্ট জেনারেল কনওয়ালজিত সিং ধিলোন বলেন, জইশ ই মহম্মদ পাকিস্তানেরই সন্তান৷ এই পুলওয়ামাকাণ্ডে পাকিস্তানি সেনার ১০০ শতাংশ হাত রয়েছে বলে জানান তিনি৷ তবে পাক অনুপ্রবেশ অনেকটাই কমে এসেছে বলে আশ্বস্ত করেন তিনি৷

এরপরই ভাষণ দেন ইমরান খান। ইমরান খান বলেন, এটা নতুন পাকিস্তান। এই হামলার সঙ্গে পাকিস্তানের কোনও যোগ নেই। আর যদি যোগ থাকে তাহলে ভারতের কাছে প্রমাণ চেয়েছেন ইমরান। যখন একদিকে ভারতের কাছে এই প্রমাণ চাইছেন তখন পালটা ভিডিও দিয়ে ভারতে হামলার হুঁশিয়ারি জইশ জঙ্গির। এরপরেও প্রমাণ চান ইমরান? প্রশ্ন রাজনৈতিকমহলের।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: