তিনটি বাড়ী থেকে ১১টি গরুচুরি, আটক ২

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:০০ এএম

ঝালকাঠীর নলছিটি উপজেলার দপদপিয়া ইউনিয়নের ভরতকাঠী গ্রামে পাশাপাশি ৩’টি বাড়ী থেকে একই রাতে ১১ টি গরু চুরির ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি)২০১৯ ইং ভোর রাতে গরু চুরির ঘটনা ঘটেছে বলে ক্ষতিগ্রস্থ মালিকেরা জানিয়েছেন।

ভরতকাঠী গ্রামের হারুনুর রশিদের ১টি গাভী ১টি বলদ, সুলতান হাওলাদারের ২টি গাভী ১টি বলদ ও শুক্কুর হাওলাদারের ২টি গাভী ২টি বলদ সহ মোট ১১টি গরু চুরি করে নিয়ে যায় চোরেরা। চুরি হওয়া গরুর মালিকেরা জানান, রাত ১১টা থেকে সাড়ে ১২টার মধ্যে গোয়াল ঘড়ে শিকলের মাধ্যকে তালা লাগিয়ে ঘুমাতে যাই।

মঙ্গলবার ফজরের আযানের পর নামাজের ওযু করার জন্য ঘড়ের বাহিরে গেলে গরুর ঘর খোলা দেখতে পেয়ে ভিতরে গিয়ে দেখি গরু নেই। তারা কেউই গরু চুরি করে নেওয়ার সময় কোনো রকমের শব্দ পাননি বলেও জানান।

এলাকাবাসী সাংবাদিকদের জানান, এলাকায় রাতের বেলা কোনো পাহাড়ার ব্যবস্থা নেই। থাকলে হয়তো এ ধরনের ঘটনা ঘটত না। ঐ এলাকার ইউপি সদস্য নজরুল ইসলাম জানান, আগে পাহাড়ার ব্যবস্থা ছিলো এখন নেই। তাই এ ধরনের চুরির ঘটনা ঘটছে।

নলছিটি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শাখাওয়াত হোসেন জানান, আমরা খবর পেয়ে সকালেই ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং চুরি যাওয়া গরুর মালিকদের সাথে কথা বলেছি। চুরি হওয়া ১১টি গরু সহ বরগুনা থেকে ২ জনকে আটক করা হয়েছে। এ বিষয় গরুর মালিকরা অভিযোগ দিলে আমরা মামলা রেকর্ড করে আইনগত ব্যবস্থা গ্রহন করব।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: