প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ১৯ প্রার্থী

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০১৯, ০৭:৫৫ পিএম

উপজেলা পরিষদের প্রথম ধাপের ৮৬ উপজেলার মধ্যে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৯ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে।

প্রার্থিতা প্রত্যাহারের পরের দিন বুধবার (২০ ফেব্রুয়ারি) তাদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেছেন সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার।

বুধবার (২০ ফেব্রুয়ারি) ইসির সহকারী সচিব আশফাকুর রহমান জানান, প্রথম ধাপে এ পর্যন্ত ১৯ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার তথ্য সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার পাঠিয়েছেন। এরমধ্যে চেয়ারম্যান ৭ জন, ভাইস চেয়ারম্যান ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান রয়েছেন ৭ জন।

দুটি উপজেলায় (মেলান্দহ ও মাদারগঞ্জ) সব পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন একক প্রার্থীরা।

চেয়ারম্যান ৭ জন: পঞ্চগড়ের বোদা, নীলফামারী সদর, জয়পুরহাট সদর এবং জামালপুরের সদর উপজেলা, সরিষাবাড়ি, মেলান্দহ ও মাদারগঞ্জ উপজেলায় একক প্রার্থী হওয়ায় চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

ভাইস চেয়ারম্যান ৫ জন: জামালপুরের সরিষাবাড়ি, মেলান্দহ ও মাদারগঞ্জ; সিরাজগঞ্জের উল্লাপাড়া ও শাহজাদপুর।

মহিলা ভাইস চেয়ারম্যান ৭ জন: লালমনিরহাট সদর, সিরাজগঞ্জের উল্লাপাড়া ও শাহজাদপুর; নাটোর সদর. রাজশাহীর গোদাগাড়ী এবং জামালপুরের মেলান্দহ ও মাদারগঞ্জ।

ইসির সহকারী সচিব আশফাকুর রহমান জানান, প্রথম ধাপে ৮৬ উপজেলার মধ্যে প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থী রয়েছেন ১০৬১ জন।
এ ধাপে চেয়ারম্যান পদে ২৮০ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪৮২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩০৯ জন প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।
মনোনয়নপত্র জমা দেওয়ার সময় প্রথম ধাপে ৮ জন প্রার্থী ছিল। প্রার্থিতা প্রত্যাহারের পর সব মিলিয়ে ১৯ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হল।
প্রথম ধাপের ভোট হবে ১০ মার্চ। ভোটের পরই সবার ফল গেজেট আকারে প্রকাশ করবে ইসি। সব ধরনের আনুষ্ঠানিকতা সেরে গেজেট প্রকাশের জন্য ইসির কাছে রিটার্নিং অফিসারের একীভূত তথ্য দেওয়া হবে।

দ্বিতীয় ধাপেও ২৫ জন একক প্রার্থী: এদিকে দ্বিতীয় ধাপেও ২৫ জন একক প্রার্থী রয়েছেন। বাছাই শেষে বৈধ প্রার্থী হলে তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন। এর মধ্যে চেয়ারম্যান ১৪জন, ভাইস চেয়ারম্যান ৫জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ৬জন রয়েছেন।

পঞ্চম উপজেলা পরিষদের ভোট হচ্ছে পাঁচ ধাপে। মার্চের ১০, ১৮, ২৪ ও ৩১ তারিখ ভোট হবে চার ধাপের।

এরমধ্যে প্রথম ধাপে ৮৬ উপজেলা এবং দ্বিতীয় ধাপে ১২৪ উপজেলায় মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা। তৃতীয় ধাপে ১২৭ উপজেলা ও চতুর্থ ধাপে ১২২ উপজেলায় ভোট হবে। ও পঞ্চম ধাপে বাকি উপজেলার ভোট হবে ১৮ জুন।

বিডি২৪লাইভ/এএইচ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: