ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০১৯

সোলায়মান বাবু

সরিষাবাড়ী প্রতিনিধি

সরিষাবাড়ীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

২১ ফেব্রুয়ারি, ২০১৯ ১৮:০২:০০

জামালপুরের সরিষাবাড়ীতে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারী) সকালে নানা আয়োজনের মধ্য দিয়ে এ দিবস পালন করা হয়।

রাতের মধ্য প্রহরে উপজেলা প্রশাসন, সরিষাবাড়ী পৌরসভা, মুক্তিযোদ্ধা সংসদ, পুলিশ প্রশাসন, সরিষাবাড়ী প্রেসক্লাব, বনিক সমিতিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শিমলাবাজার এলাকার ঐতিহাসিক গণময়দানের শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন, ফাতেহা পাঠ ও মোনাজাত করে।

সকালে উপজেলা আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠন, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ উপজেলার সর্বস্তরের মানুষ ভাষা শহীদদের স্মরণে স্থানীয় কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করে।

উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, উপজেলা জাতীয়পার্টি, বিভিন্ন সংগঠনসহ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে প্রভাতফেরি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনার চত্বরে এক আলোচনা সভা করে।

শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে আলোচনা সভা শুরু হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বর্তমান সরকারেরর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ মুরাদ হাসান এমপি।

আলোচনা শেষে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে চিত্রাঙ্গন ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিডি২৪লাইভ/এজে

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems