ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ, ২০১৯

সম্পাদনাঃ আরেফিন সোহাগ

ডেস্ক এডিটর।

প্রধানমন্ত্রীর কাছে অনন্ত জলিলের অনুরোধ

২২ ফেব্রুয়ারি, ২০১৯ ০৮:২২:২৩

রাজধানীর চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতের ঘটনায় শোকাহত ঢাকাই চলচ্চিত্রের আলোচিত অভিনেতা অনন্ত জলিল। অগ্নিকাণ্ডের এ ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিনীত অনুরোধ জানিয়েছেন তিনি। বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) নিজের ভেরিফায়েড ফেসবুকের এক স্ট্যাটাসে এ অনুরোধ করেন তিনি।

স্ট্যাটাসে অনন্ত লেখেন:

বন্ধুগণ, আসসালামুআলাইকুম। আজ আমার মতো আপনারাও হয়তো শোকাহত। ভাষা শহীদের হারানোর দিনে দুটি শোকে আজ আমি অশ্রুসিক্ত। গতকাল রাতে চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে অসংখ্য প্রাণ আমাদের কাছ থেকে বিদায় নিয়েছে।

পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে যারা মারা গিয়েছে তাদের জন্য আমি মনের অন্তস্থল থেকে শোক প্রকাশ করছি, এবং আল্লাহ নিকট প্রার্থনা করছি আল্লাহ্ যেন সকলকে জান্নাতুল ফেরদাউস দান করেন।

একই কারেণ এর পূর্বে নিমতলীতেও অসংখ্য প্রাণ দিতে হয়েছিল, আজও সেই একই কারণে আমরা তার চেয়ে ভয়াবহ পরিস্থিতিতে সম্মুখীন হলাম। আবাসিক স্থানে বিপদজনক কেমিক্যালের গোডাউন আমাদের অংসখ্য প্রাণ কেড়ে নিচ্ছে। তবু ও আমরা এতটুকু ও সতর্ক হচ্ছি না।

তাই আমি সাধারণ জনগণ ও মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কাছে বিনীত অনুরোধ জানাচ্ছি তিনি যেন ঢাকাবাসীদের নিরাপত্তার জন্য এ সমস্ত বিপদজনক পদার্থ, বস্তুর গোডাউন ও দোকান নিরাপদ স্থানে স্থানান্তর করার সকল পদক্ষেপ গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অতি দ্রুত নির্দেশ প্রদান করেন। পুরান ঢাকার আর একটি নিষ্পাপ প্রাণ যেন কোনো দুর্ঘটনায় মারা না যায়, এই কামনা করছি। খোদা হাফেজ।– অনন্ত জলিল।

প্রসঙ্গত, বুধবার রাতে রাজধানীর চকবাজারের নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনে চারতলা বাড়িসহ কয়েকটি ভবনে লাগা আগুনের লেলিহান শিখায় পুড়ে অঙ্গার হয়েছে ৭৮টি তাজা প্রাণ। এখনও নিখোঁজ রয়েছে ৯ জন।

এছাড়া অগ্নিদগ্ধ ও আহত অন্তত ৬০ জন ঢাকা মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। ৯ জনকে বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক।

বিডি২৪লাইভ/এএস

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems