ঢাকা, বুধবার, ২২ মে, ২০১৯

সম্পাদনা: শাহরিয়ার আলম

ডেস্ক এডিটর

ঢামেক বার্ন ইউনিটে প্রধানমন্ত্রী

রাসায়নিকের গুদাম না সরানো দুঃখজনক

২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ১২:১০:৫৮

রাজধানীর পুরান ঢাকার চকবাজার থেকে রাসায়নিকের গুদাম না সরানো দুঃখজনক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ গুদামগুলো সরাতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। অফিস খোলার পর পার্লামেন্টে আলোচনা করে চকবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হবে বলেও জানান প্রধানমন্ত্রী।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালের (ঢামেক) বার্ন ইউনিটে চিকিৎসাধীন ব্যক্তিদের দেখতে গিয়ে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, এই ঘনবসতির এলাকায় যেন আর কেমিক্যাল না থাকে সে ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।

এ সময় প্রধানমন্ত্রী দগ্ধ ও আহতদের খোঁজ-খবর নেন এবং রোগী ও তার আত্মীয়-স্বজ‌নের স‌ঙ্গে কথা বল‌েন। এছাড়া ডাক্তা‌রদের স‌ঙ্গেও রোগী‌দের অবস্থা নি‌য়ে কথা বলেন প্রধানমন্ত্রী।

এ সময় প্রধানমন্ত্রীর স‌ঙ্গে ছিলেন-স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মা‌লেক স্বপন, প্রতিমন্ত্রী ড. মুরাদ হাসান, ঢাকা দ‌ক্ষি‌ণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, এমপি হাজী মো. সে‌লিম, ঢাকা মেডিকেল কলেজের অধ্যাপক ডা. সামন্তলাল সেন, স্বাস্থ্য অ‌ধিদফতরের মহাপরিচালক (ডি‌জি) ডা. আবুল কালাম প্রমূখ।

প্রসঙ্গত, বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত পনে ১১টার দিকে রাজধানীর চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে ৮১ জনের মৃত্যু হয়েছে। সে দিন সারা রাত জেগে থেকে প্রতি মুহূর্তের খোঁজ-খবর নেন প্রধানমন্ত্রী।

পাশাপাশি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশও দেন তিনি। এছাড়া পরবর্তীতে নিহতদের পরিবারকে সহায়তা এবং আহতদের যথাযথ চিকিৎসা দেয়ার জন্য নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, ২০১০ সালে নিমতলীতে অগ্নিকাণ্ডে ১২৪ জনের মৃত্যু হয়।

বিডি২৪লাইভ/এসএ

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems