ভারতের ভয়ে ছাউনি থেকে রেঞ্জার্সকে সরিয়ে সেনা মোতায়েন করছে পাকিস্তান

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৪৩ পিএম

ভারত-পাকিস্তানের মধ্যে ক্রমশ বাড়ছে উত্তাপ। রীতিমত যুদ্ধের উস্কানি দুই দেশের। যে কোনও মুহূর্তের জন্যে সীমান্তে সজাগ দু দেশেই। যদিও পুলওয়ামার ঘটনার পর ভারতের প্রত্যাঘাতের আশঙ্কায় ভুগছে পাকিস্তান। ইতিমধ্যে সীমান্ত সংলগ্ন এলাকাগুলি থেকে স্থানীয় মানুষকে সরে যাওয়ার নির্দেশ দিয়েছে। ব্যাংকার বানানোরও নির্দেশ দেওয়া হয়েছে পাকসেনার তরফে। এ খবর দিয়েছে ভারতীয় গণমাধ্যম কলকাতা২৪।

শুধু তাই নয়, হাসপাতালগুলিকে তৈরি রাখার নির্দেশও দেওয়া হয়েছে পাকসেনার তরফে। এরই মধ্যে যুদ্ধের আশঙ্কায় সীমান্ত থেকে পাক রেঞ্জার্সদের সরিয়ে সেনাবাহিনীর হাতে তুলে দেওয়া হচ্ছে দায়িত্ব। এমনটাই জানা গিয়েছে।

মূলত পাকিস্তানের সীমান্তে সুরক্ষার দায়িত্ব থাকে পাকিস্তান রেঞ্জার্সদের হাতে। সীমান্তের ওপারের সেনা ছাউনিতে পাক রেঞ্জার্সদের মোতায়েন করা হয়ে থাকে। কিন্তু যেভাবে পুলওয়ামার ঘটনার পর থেকে ভারত এবং পাকিস্তানের মধ্যে ক্রমশ বাড়ছে টেনশন তাতে আতঙ্কিত পাকিস্তান। আর সেজন্যেই তড়িঘড়ি সেনা ছাউনিগুলি থেকে রেঞ্জার্সদের সুরক্ষায় পাকসেনাকে মোতায়েন করছে ইমরান সরকার।

প্রসঙ্গত, উত্তেজনার মধ্যে পাকিস্তান সেনাকে সবরকম প্রস্তুতির জন্যে ইতিমধ্যে তৈরি থাকতে বলেছেন প্রধানমন্ত্রী ইমরান খান। শুধু তাই নয়, ভারতের যে কোনও প্রত্যাঘাতের জবাব দেওয়ার জন্যেও সেনাবাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে। এবার আরও বড় পদক্ষেপ নিল পাকিস্তান সরকার।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: