কাশ্মীর নিয়ে প্রধানমন্ত্রীর বাসভবনে বৈঠকে বসলেন মোদী-রাজনাথ

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ০৭:৩২ পিএম

কাশ্মীর নিয়ে প্রধানমন্ত্রীর বাসভবনে বৈঠকে বসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। কাশ্মীরের পরিস্থিতি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী। বর্তমানে সেখানে কী পরিস্থিতি। আগামী দিনে কী পদক্ষেপ নেওয়া হবে, সেব্যাপারেই কথা হবে। এ খবর দিয়েছে ভারতীয় গণমাধ্যম কলকাতা২৪।

শনিবারই উপত্যকা জুড়ে ব্যাপক ধড়পাকড় শুরু করেছে কেন্দ্র। শুক্রবার রাতেই গ্রেফতার করা হয়েছে ইয়াসিন মালিককে। এরপর বিচ্ছিন্নতাবাদীদের উপর আরও কড়া পদক্ষেপ নিতে কেন্দ্র কাশ্মীরে উড়িয়ে নিয়ে গিয়েছে ১০০ কোম্পানি আধা সেনা। শনিবার ফের কাশ্মীর জুড়ে জারি রয়েছে ধড়পাকড়।

শনিবার সকালে বৃহত্তর অভিযানে জামাত-ই-ইসলামির একাধিক বিচ্ছিন্নতাবাদী নেতাকে গ্রেফতার করা হয়েছে।

বিচ্ছিন্নতাবাদী নেতা সৈয়দ আলি শাহ গিলানির তেহরিক-ই-হুরিয়তের অংশ এই জামাত-ই-ইসলামি। রাতভর অভিযানে একাধিক নেতার বাড়িতে পৌঁছে যায় পুলিশ ও আধা সেনা। উপত্যকায় আগামিদিনে যাতে কোনও অপ্রীতিকর পরিস্থিতি না হয়, তার জন্যই এই পদক্ষেপ বলে দাবি কেন্দ্রের।

পুলিশ বলছে এটা রুটিন অভিযান। কিন্তু কাশ্মীরে এই ধরনের অভিযান এই প্রথম।

অন্যদিকে, উপত্যকায় বিচ্ছিন্নতাবাদীদের উপর থেকে নিরাপত্তা সরিয়ে নেওয়ার পর বিশাল সংখ্যক প্যারামিলিটারি মোতায়েন করা হয়েছে সেখানে। আগামী কয়েকদিন কাশ্মীরের বিভিন্ন জায়গায় মোতায়েন করা হবে। শুক্রবার সারারাত ধরে সেই পরিকল্পনা করা হয়েছে। ১০০ কোম্পানি আধা সেনাকে উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে কাশ্মীরে।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: